সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতাল পরিদর্শন করলেন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

0
449
সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতাল পরিদর্শন করলেন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ নীলফামারীর সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের সেবা দিয়ে নানাভাবে সহযোগিতা করছে সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার অ্যাসোসিয়েশন (সুভা)। আর ওই সুভার কার্যক্রম সরেজমিনে দেখলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

গতকাল বুধবার সকালে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে আসেন। পরে তারা সৈয়দপুর থেকে সড়কপথে দিনাজপুর যাওয়ার পথে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে যান। এসময় প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে এলে নীলফামারী সিভিল সার্জন ডা. রণজিৎ কুমার বর্মণ তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান। পরে হাসপাতাল পরিদর্শন করেন তিনি। পরিদর্শনকালে হাসপাতালের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন দায়িত্বরত চিকিৎসক ও স্থানীয় নেতৃবৃন্দ। মন্ত্রী এসময় সমস্যার কথা ধৈর্য্য সহকারে শোনেন এবং বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীকে জানাবেন বলে আশ্বস্ত করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ও পৌর মেয়র মো. আখতার হোসেন বাদল, সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো.আরিফুল হক সোহেল, সৈয়দপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আবুল হাসনাত খান ও সৈয়দপুর জেলা যুবলীগের সাবেক সভাপতি মহসিনুল হক মহসীন, উপজেলা যুবলীগের আহ্বায়ক দিলনেওয়াজ খান, তাঁতী লীগ নেতা মাসুদুর রহমান লেলিন, মো. গোলাম মোস্তফা প্রমুখ।

হাসপাতাল ও সুভার কার্যক্রম পরিদর্শনকালে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীকে হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের সেবা প্রদানে সুভার কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস.এম গোলাম কিবরিয়া সুভার কার্যক্রমের সার্বিক বিষয়ে প্রতিমন্ত্রীকে অবহিত করেন।

সুভার প্রতিষ্ঠাতা সভাপতি ও সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম গোলাম কিবরিয়া মন্ত্রীকে জানান, সৈয়দপুরকে স্বপ্নের শহর বাস্তবায়নে অসুস্থ মানুষের পাশে দাঁড়ানো সুভার প্রথম লক্ষ্য। এরপর অন্যান্য বিষয়গুলো দেখা হবে। সৈয়দপুর একটি শ্রমিক প্রধান শহর। হাসপাতালের জনবল সঙ্কটে রোগীরা যাতে চিকিৎসাসেবা বঞ্চিত না হয় সে জন্য এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। হাসপাতালের জনবল সঙ্কটে এই সেবা খুবই কাজ দিচ্ছে বলে জানান ইউএনও। তিনি বলেন, সকল স্বেচ্ছাসেবী কর্মীদের একত্রিত করে ওই সংগঠনটি গঠন করা হয়েছে। এদের কাজে কাজ দেখে স্বপ্রণোদিত হয়ে শহরের অনেক মানুষ সহযোগিতার হাত বাড়াবেন বলে তিনি আশাবাদী।

প্রসঙ্গত, সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার অ্যাসোসিয়শন (সুভা) একটি স্বেচ্ছাসেবী সংগঠন। শহরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের সমন্বয়ে সুভা নামের স্বেচ্ছাসেবী সংগঠনটি গঠিত। আর সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া এ সংগঠনটি সভাপতি। মূলতঃ তাঁর উদ্যোগে এ স্বেচ্ছাসেবী সংগঠনটি গঠণ করা হয়। এর সদস্যরা পর্যায়ক্রমে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের হাসপাতালের টিকিট সংগ্রহ থেকে চিকিৎসকের সাক্ষাৎ, ভর্তি, বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা ও ওষুধ সংগ্রহে সার্বিক সহযোগিতা দিয়ে আসছেন। এছাড়াও বাল্যবিবাহ, মাদকসহ সমাজের নানাবিধ অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে উল্লেখযোগ্য ভূমিকা পালন করছেন সংগঠনের সদস্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here