সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচন আজ

0
476

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
আজ ১০ মার্চ প্রথম ধাপে নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে চেয়ারম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস্ চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে তিন জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে চার জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হয়েছে। চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনীত মো. মোখছেদুল মোমিন (প্রতীক নৌকা), জাতীয় পার্টির (এ) মনোনীত আলহাজ্ব মো. জয়নাল আবেদীন (লাঙ্গল) ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মো. রুহুল আলম মাস্টার (হাতুড়ি)। পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন, মো. আজমল হোসেন ( প্রতীক তালা), মো. মনোয়ার হোসেন মন্টু (টিউবওয়েল), মো. সুরত আলী বাবু (লাঙ্গল) ও মো. জাহাঙ্গীর সরকার (উড়োজাহাজ)।
নারী ভাইস চেয়ারম্যানপদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোছা. সানজিদা বেগম লাকী (প্রতীক পদ্মফুল), মোছা. রওনক জাহান রিনু (সেলাইমেশিন) এবং মোছা. হাসিনা বেগম (কলস)।
সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনের জন্য সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়ন ও পৌর এলাকার মোট ৭৮টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়নে ৪৩টি এবং পৌরসভার ১৫টি ওয়ার্ডে ৩৫টি ভোট কেন্দ্র রয়েছে। ভোট গ্রহনের জন্য উপজেলার ৭৮টি ভোট কেন্দ্রে ৭৮জন প্রিজাইডিং অফিসার নিয়োগ করা হয়েছে। এছাড়াও নির্বাচনে ৪৭৩ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ৯৩০জন পোলিং অফিসার তাদের দায়িত্ব পালন কবরেন।
সৈয়দপুর পৌর এবং উপজেরার ৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা এক লাখ ৮৬ হাজার ৮৫৭ জন। তন্মধ্যে সৈয়দপুর পৌরসভায় ভোটার সংখ্যা ৮৮ হাজার ২৫৬ জন এবং উপজেলার ৫টি ইউনিয়নে ভোটার সংখ্যা ৯৮ হাজার ৬০১ জন।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here