সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর দ্রুত বাস্তবায়নের দাবিতে মানব বন্ধন

0
291

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ঘোষিত নীলফামারীর সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর দ্রুত বাস্তবায়নের দাবিতে দুই ঘন্টা ব্যাপী মানববন্ধন হয়েছে। গতকাল (রবিবার) বিকেল ওই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়ন কমিটি।
ঘড়ির কাটায় ঠিক বেলা ৩ টা বেজে উঠার সঙ্গে সঙ্গে সৈয়দপুর শহরের বিভিন্ন রাজনৈতিক ও অঙ্গসহযোগী সংগঠন, ব্যবসায়ী, পেশাজীবী, সাংস্কৃতিক, সামাজিক, ক্রীড়া সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীসহ সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ একে অপরের হাতে হাত ধরে শহরের গুরুত্বপূর্ণ সড়কের দুই পাশে মানববন্ধনে দাঁড়িয়ে পড়েন।
শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের শহীদ স্মৃতি অম্লান চত্বর থেকে বিমানবন্দর সড়কের ডাকবাংলো, শহীদ তুলশীরাম সড়কের (দিনাজপুর রোড) মদিনা মোড় থেকে পৌরসভা সড়ক মোড় এবং পাঁচমাথা মোড় থেকে বঙ্গবন্ধু সড়কের সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় পর্যন্ত ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। এ সময় মানববন্ধনে অংশগ্রহনকারীদের হাতে ছিল সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়নের দাবিতে লেখা নিজ নিজ সংগঠনের ব্যানার, ফেস্টুন। বেলা ৩ টা থেকে ৫ টা পর্যন্ত ওই মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত এক আলোচনা সভা হয়েছে। সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিবহন শ্রমিক নেতা মো. আখতার হোসেন বাদলের সভাপতিত্ব এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, সৈয়দপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. বখতীয়ার কবির, সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. সাখাওয়াৎ হোসেন খোকন, সৈয়দপুর পৌরসভার কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু ও মো. মঞ্জুর আলম, পাক্ষিক আনন্দ আলো পত্রিকার সম্পাদক কথাসাহিত্যক রেজানুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. একরামুল হক, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, সিনিয়র সহ-সভাপতি মো. ইদ্রিস আলী, সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, প্রকৌশলী মো. মোনায়মুল হক, সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি নেতা আব্দুল খালেক, প্রজন্ম ’৭১ এর সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, সাবেক ছাত্রনেতা অধ্যক্ষ আবু হেনা মো. কাওছার চপল, সাবেক ছাত্রনেতা আব্দুস্ সবুর, ছাত্র লীগ নেতা নাজির হোসেন, সিফাত সরকার, সহকারি শিক্ষিকা মোছা. নুরন্নাহার প্রমূখ।
মানবন্ধন চলাকালে অনুষ্ঠিত পুরো আলোচনা সভাটি উপস্থাপনা করেন আওয়ামী লীগ নেতা মো. জোবায়দুর রহমান শাহীন।


মানববন্ধনে বক্তারা তাদের বক্তব্যে বলেন, সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরের রূপান্তরিত করার দাবি সৈয়দপুর বাসীর প্রাণের দাবি। আমরা সৈয়দপুরবাসী দীর্ঘদিন যাবত সরকারের কাছে এই দাবি জানিয়ে আসছি। বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৈয়দপুরবাসীর দাবির প্রতি সম্মান জানিয়ে এবং তা পূরণে সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণের ঘোষনাও দেন। তাঁর ঘোষণা অনুযায়ী সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণের জমি অধিগ্রহনের কাজ জোরেশোরে শুরু হয়। কিন্তু এর মধ্যে একটি স্বার্থান্বেষীমহল তা নিয়ে ষড়যন্ত্র করছেন। মহলটি বিমানবন্দরকে আন্তর্জাতিককরন প্রক্রিয়া বাতিলের অপচেষ্টা করছে। কিন্তু সৈয়দপুরবাসী তাদের চক্রান্তের বিরুদ্ধে সোচ্চার রয়েছে। এ সময় বক্তারা বাঁধা সৃষ্টিকারীদের প্রতি হুঁশিয়ারী উচ্চারণ করেন।
পরে সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর দ্রুত বাস্তবায়নের জন্য বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ওই স্মারকলিপি দেয়া হয়।
প্রসঙ্গত, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ হাসিনা কর্তৃক ঘোষিত নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণের কাজ শুরু হয়েছে ইতোমধ্যে। বর্তমানে এ বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণে জন্য জমি অধিগ্রহণের প্রাথমিক কাজ প্রায় সম্পন্নের পথে। ঠিক এ সময় একটি কুচক্রীমহলের ইন্ধনে একটি স্বার্থান্বেষী গোষ্ঠী এর বিরোধিতা শুরু করেছেন। তারা বিমানবন্দরের জন্য অধিগ্রহনকৃত ভূমি মালিকদের ভূূল বুঝিয়ে তাদের উসকে দিয়ে ওই উন্নয়ন কাজে বাঁধা সৃষ্টির পায়তারা করছেন। গত ৩১ মার্চ ওই কুচক্রীমহলের ইন্ধনে এলাকাবাসীর ব্যানারে সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ কাজে প্রস্তাবিত জমি অধিগ্রহন না করার দাবিতে মানববন্ধন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here