সৈয়দপুরে হৃষ্ট-পুষ্ট গরুর প্রদর্শণীতে পুরস্কার পেল পাঁচ খামারী

0
530
সৈয়দপুরে হৃষ্ট-পুষ্ট গরুর প্রদর্শণীতে পুরস্কার পেল পাঁচ খামারী

মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ সৈয়দপুরে হৃষ্ট-পুষ্ট গরুর প্রদর্শণী অনুষ্ঠিত হয়েছে। ওই প্রদর্শণীতে পাঁচ খামারীকে শ্রেষ্ঠত্বের পুরস্কার দেয়া হয়।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ মাঠে ওই প্রদর্শণী অনুষ্ঠিত হয়। নীলফামারী জেলা প্রাণি সম্পদ দপ্তরের সহযোগিতায় এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেড ক্যাটল ফিড ডিভিশন এবং উন্নয়ন সংস্থা কেয়ার বাংলাদেশ’র সমষ্টি প্রকল্পের আওতায় ওই গরুর প্রদর্শণী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে নীলফামারী জেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মোনাক্কা আলী ও সৈয়দপুর উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের ভেটেরিনারী সার্জন ডা. মো. রফিকুল ইসলাম।

বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য বলেন এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেডের ক্যাটল ফিড ডিভিশনের সহকারি ব্যবস্থাপক ডা. মো. সোহেল রানা, পরিবেশক মো.মিজানুর রহমান লিটন, মো. আতিয়ার রহমান, ননী গোপাল বাবলু প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেডের এরিয়া ম্যানেজার মো. রিয়াজুল ইসলাম।
হৃষ্ট-পুষ্ট গরুর প্রদর্শণীতে সৈয়দপুর উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারীর লালন-পালন করা শতাধিক গরু প্রদর্শণ করা হয়। প্রদর্শিত গরুর বয়স, জাত, দৈহিক ওজন, রঙ, স্বাস্থ্যের গঠন ও পরিস্কার পরিচ্ছন্নতা প্রভূতি বিষয়গুলো বিচার-বিশ্লেষন করে পাঁচজন খামার মালিককে পুরস্কৃত করা হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন কাশিরাম বেলপুকুর ইউনিয়নের দেড়ানী গ্রামের খামারী মো. আব্দুর রাজ্জাক বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর গ্রামের মো. আইয়ুব আলী, একই ইউনিয়নের বালাপাড়ার মোছা. মরিয়ম বেগম, বাড়াইশালপাড়ার মো. মশিউর রহমান ও বাড়াইশালপাড়ার মো. আলতাফ হোসেন। পুরস্কার হিসেবে খামার মালিকদের ২৪ ইঞ্চি এলসিডি টিভি, বাইসাইকেল, টেবিল ফ্যান ও সিলিং ফ্যান দেয়া হয়েছে।

আয়োজকরা জানান, খামারীদের যথাযথভাবে গরু পালনের ওপর সঠিক দিক নিদের্শনা ও পরামর্শ এবং উৎসাহ প্রদানের উদ্দেশ্যে হৃষ্ট-পুষ্ট গরুর প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here