সৈয়দপুরে সওজের জায়গায় দখল করে গড়ে উঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

0
245

মিজানুর রহমান মিলন সৈয়দপুর(নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গায় দখল করে গড়ে উঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল (সোমবার) দুুপুরে উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের সৈয়দপুর-পার্বতীপুর আঞ্চলিক মহাসড়কে চৌমুহনীবাজারে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
জানা গেছে, শহরের উপকন্ঠে উপজেলার ৩ নম্বর বাঙ্গালীপুর ইউনিয়নের চৌমুহনীবাজার। সড়ক ও জনপথ বিভাগের সৈয়দপুর-পাবর্তীপুর আঞ্চলিক মহাসড়ক উভয় পাশে চৌমুহনীবাজারে সড়কের জায়গায় দখল করে অসংখ্যক অবৈধ কাঁচা পাকা দোকানপাট গড়ে উঠে। সড়ক ও জনপথ বিভাগের জায়গায় গড়ে তোলা ওই সব অবৈধ স্থাপনার কারণে সড়কে যানবাহনে চলাচলে মারাত্মক বিঘেœর সৃষ্টি হচ্ছিল। সড়কের জাগায় গড়ে উঠা অবৈধ দোকানপাটগুলো সরিয়ে নেওয়ার জন্য নীলফামারী সড়ক ও জনপথ বিভাগ এবং জেলা প্রশাসন থেকে কয়েক দফা নোটিশ প্রদান করা হয়। কিন্তু সওজের জায়গায় গড়ে তোলা অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বার বার উচ্ছেদ নোটিশ দেওয়ার পরও মালিকরা তাদের স্থাপনাগুলো সরিয়ে নেয়নি। এ অবস্থায় গতকাল সোমবার অবৈধ দখলদারদের অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে এক উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। তার আগে গত রবিবার চৌমুহনীবাজারে সওজের সড়কের জায়গায় দখল করে গড়ে তোলা স্থাপনা সরিয়ে নিতে মাইকিংও করা হয়। অভিযানকালে চৌমুহনীবাজারে সৈয়দপুর- পার্বতীপুর আঞ্চলিক সড়কের মধ্যবর্তী স্থান থেকে উভয় পাশে ৪০ ফুট পর্যন্ত সওজের জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনাগুলো একে একে একটি বুলডোজার গুঁড়িয়ে দেওয়া হয়েছে।
এদিকে সওজরে উচ্ছেদ অভিযান শুরু হওয়া দেখে অনেক অবৈধ স্থাপনা মালিককে নিজেদের উদ্যোগে তাদের স্থাপনা সরিয়ে নিতে দেখা যায়।
গতকালকের ওই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার। এ অভিযানে নীলফামারী সড়ক ও জনপথ বিভাগে উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শফিকুল ইসলাম মোল্লা, উপ-সহকারি প্রকৌশলী মো. নুর আলম এবং উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ারসহ অন্যনারা ও সৈয়দপুর থানার পুলিশ সদস্যরা সহযোগিতা দেন। উচ্ছেদ অভিযানে সড়ক ও জনপথ বিভাগের কর্র্মীরা মাথায় লাল ফিতা বেঁধে অংশ নেয়।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here