সৈয়দপুরে শৈত্যপ্রবাহ শুরু ॥ তীব্র শীত

0
283

খবর৭১:সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর সৈয়দপুরে গতকাল (সোমবার) থেকে শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। শৈত্যপ্রবাহের কারণে সারাদিন তীব্র শীত অনুভূত হয়। গতকাল সৈয়দপুরে সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
শীত মৌসুমের পৌষ মাসের শুরুতেই গতকাল শৈত্যপ্রবাহ শুরু হয়। শৈত্যপ্রবাহের কারণে সারাদিন সূর্যের দেখা মিলেনি। দুপুরের পর ঝিরঝির বৃষ্টি পড়তে থাকে। ফলে তীব্র ঠান্ডা অনুভূত হয়। শীতের কারণে সারাদিন মানুষ শরীরে গরম কাপড় পরিধান করেছিলেন। আকস্মিক শৈত্যপ্রবাহের কারণে তীব্র শীতে বয়স্ক ও শিশুরা চরম বিপাকে পড়েন। তীব্র শীতে এসব মানুষ সর্দি, কাশি, হাঁপানি ও শ^াষকষ্টসহ নানা শীতজনিত রোগে আক্রান্ত হয়ে পড়ছেন। ফলে হাসপাতালে এ সব রোগে আক্রান্ত মানুষ ভীড় করেন।
এদিকে, শীত নির্বারণের জন্য মানুষ পুরাতন কাপড়ের দোকানে ভীড় করেন। আর অবস্থা বুঝে পুরাতন কাপড় ব্যবসায়ীরা চড়া দাম হাঁকেন। ফলে উচ্চমূল্যেও কারণে অনেকের পক্ষে গরম কাপড় সংগ্রহ করা সম্ভব হয়ে উঠেনি।
সৈয়দপুর বিমানবন্দরে অবস্থিত আবহাওয়া দপ্তর সূত্র জানায়,গতকাল সোমবার সকাল ৯টায় এখানে সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ ডিগ্রি সেলসিয়াস।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here