সৈয়দপুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো জাতীয় শোক দিবস

0
390
সৈয়দপুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো জাতীয় শোক দিবস

মিজানুর রহমান মিলন
সৈয়দপুরঃ
শোকর‌্যালী, নবনির্মিত বঙ্গবন্ধুর ভাষ্কর্যে পুষ্পমাল্য অর্পন, প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচার, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস।
আজ বৃহষ্পতিবার সৈয়দপুর উপজেলা প্রশাসন,আওয়ামীলী, দলটির সকল অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানগুলো নানা আয়োজনে পালন করে শোক দিবসের বিভিন্ন অনুষ্ঠান। সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসের মুল আলোচনা সভা অনুষ্ঠিত হয় পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে।
এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস.এম. গোলাম কিবরিয়া।
এতে বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আখতার হোসেন বাদল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক সম্পাদক মো. মোজাম্মেল হক, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হোমায়রা মন্ডল হিমু, জাতীয় পাক্ষিক আনন্দ আলো পত্রিকার সম্পাদক নাট্যকার রেজানুর রহমান, সৈয়দপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. আবুল হাসনাত খান প্রমুখ।
পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় শোক দিবসের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি নারী সংসদ সদস্য রাবেয়া আলীম। এর আগে দিবসটি উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে একটি শোক র‌্যালি বের করা হয়। র‍্যালিতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিক, সাংবাদিক,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়। পরে শহরের বঙ্গবন্ধু সড়কস্থ সড়কদ্বীপে নবনির্মিত বঙ্গবন্ধুর ভাস্কর্যে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠন নানা কর্মসুচিতে দিবসটি পালন করে। অপরদিকে বিভিন্ন সামাজিক- সাংস্কৃতিক সংগঠন ও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভাসহ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছে। ইন্টারন্যাশনাল স্কুলের পক্ষ থেকে দিবসটি উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউনিয়ন পর্যায়েও পালন করা দিবসটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here