সৈয়দপুরে মিলাদুন্নবীকে স্বাগত জানিয়ে বিশাল মোটরসাইকেল শোভাযাত্রা

0
1417

মিজানুর রহমান মিলন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
(শুক্রবার) জুম্মার নামাজের পর সৈয়দপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) কে স্বাগত জানিয়ে বিশাল মোটরসাইকেল শোভাযাত্রা হয়েছে। আগামী ২১ নভেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবীকে স্বাগত জানিয়ে সৈয়দপুরের আলা হযরত ইমাম আহমাদ রেজা ফাউন্ডেশনের উদ্যোগে ওই বিশাল শোভাযাত্রা বের করা হয়। পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) কে স্বাগত জানিয়ে সংগঠনটির পক্ষ থেকে প্রতি বছর ওই মোটরসাইকেল শোভাযাত্রা আয়োজন করা হয়।
শহরের গোলাহাট রেলওয়ে কলোনী জামে মসজিদ ঈদগাহ মাঠ হতে বের করা হয়। বিশাল মোটরসাইকেল শোভাযাত্রাটিতে কালেমাখচিত পতাকা বহন ও বিশ্ব নবীর আগমন শুভেচ্ছা স্বাগতম, নারায়ে রিসালত ইয়া রাসুলাল্লাহ” সহ বিভিন্ন শ্লোগানে শ্লোগানে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। শোভাযাত্রায় আহলে সুন্নাত ওয়াল জামায়াত এর বিভিন্ন অংগ সংগঠন আঞ্জুমানে গাউসিয়া, রেজা একাডেমী, আল মাদিনা সুন্নী একাডেমী, আহলে বাইত ফাউন্ডেশন, গাউসিয়া কমিটি, আঞ্জুমানে আশরাফিয়া, নওজয়ানে আহলে সুন্নাত ওয়াল জামাত, নুর নাত কাউন্সিলসহ শহরের বিভিন্ন খানকাহ ও ধর্মীয় সংগঠনের শত শত ধর্মপ্রাণ মানুষরা অংশগ্রহন করেন। এতে প্রায় ৩০০ মোটর সাইকেলে করে আরোহীরা অংশগ্রহন করে।
শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ শেষে শোভাযাত্রাটি জিআরপি মোড়ে এসে সংক্ষিপ্ত আলোচনা, মিলাদ, সালাম ও মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন ঐতিহাসিক চিনি মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা শাহিদ রেজা রেজভী সাহেব। এছাড়া বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক সৈয়দপুর যুবলীগের আহবায়ক দিলনেওয়াজ খান, মাওলানা শেখ খুরশিদ আলম নুরী রেজভী, শাহজাদা আসরাফী, খালিদ আযম, আসিফ আশরাফী, হায়দার এমাদী, নওশাদ আনসারী প্রমুখ।
আলা হযরত ইমাম আহমেদ রেজা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জনাব মোহাম্মাদ শফি রেজা জানান, মিলাদুন্নবীকে স্বাগত জানিয়ে ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতি বছর ওই মোটরসাইকেল শোভাযাত্রাটি বের হয়ে আসছে। এবার আরো বেশি সংখ্যক মোটরসাইকেল অংশগ্রহন করে ওই শোভাযাত্রাটিকে সফল করেছে। প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা থাকায় তিনি সকলকে ধন্যবাদ জানান।
পরে সালাতো সালামের পর দেশ ও মানবজাতীর কল্যানে করা মোনাজাত করা হয়।
উল্লেখ্য, আগামী ২১ নভেম্বর পবিত্র ঈদের মিলাদুন্নবী পালিত হবে। এ উপলক্ষে প্রতি বছর সৈয়দপুরে উত্তরবঙ্গের সর্ববৃহৎ ও দেশের ২য় সর্ববৃহত্তম জাশনে জুলুস বের করা হয়। এটিকে স্বাগত জানিয়ে প্রতিবছর মিলাদুন্নবীর আগের শুক্রবার বিশাল মোটরসাইকেল শোভাযাত্রাটি আয়োজন করে থাকে আলা হযরত ইমাম আহমাদ রেজা ফাউন্ডেশন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here