সৈয়দপুরে মাসব্যাপী বিনামূল্যে চক্ষুসেবা কর্মসূচি শুরু

0
665
সৈয়দপুরে মাসব্যাপী বিনামূল্যে চক্ষুসেবা কর্মসূচি শুরু

মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ নীলফামারীর সৈয়দপুরে বেসরকারি প্রতিষ্ঠান মানবিক সাহায্য সংস্থার আই কেয়ার প্রজেক্ট এবং সফিউদ্দিন আহমেদ ফাউন্ডেশন (সেফ) হাসপাতাল যৌথ উদ্যোগে মাসব্যাপী বিনামূল্যে চক্ষুসেবা কর্মসূচি শুরু হয়েছে। উপজেলার কামার পুকুর ইউনিয়নে ওই কর্মসূচি শুরু হয়।

গতকাল বুধবার সকালে কামারপুকুর ইউনিয়ন পরিষদের সহযোগিতায় ইউনিয়ন পরিষদ চত্বরে ওই কর্মসূচির উদ্বোধন করা হয়। এতে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া প্রধান ও বিশেষ অতিথি ছিলেন কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান। মানবিক সাহায্য সংস্থা’র সহকারি পরিচালক আক্তারী আসিফের (স্বপন রেজা) সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান বক্তব্য বলেন জোনাল অফিসার অনিমেষ আচার্য্য।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানবিক সাহায্য সংস্থা’র এরিয়া ম্যানেজার মো. মনসুর রহমান, সমৃদ্ধি কর্মসূচির কর্মসূচি সমন্বয়কারী মো.রিয়াজুল ইসলাম, ইডিও মো. মোরশেদুল হক মোর্শেদ। এরপর মানবিক সাহায্য সংস্থার আই কেয়ার প্রজেক্ট ঠাকুরগাঁওস্থ সেফ হাসপাতাল ও এপিলিয়ন গ্রুপের সহায়তায় পরিচালিত ‘নয়নতরী’ ভ্রাম্যমান চক্ষু ক্লিনিকে চক্ষুরোগীদের বিনামূল্যে চক্ষুসেবা প্রদান করা হয়। এতে সেবা দেন সেফ হাসপাতালের চিকিৎসক ডা. মো. আজিজুল ইসলাম (রাজু)।

আয়োজকরা জানান, কর্মসূচির উদ্বোধনী দিনে কামারপুকুর ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের প্রায় তিন শতাধিক চক্ষু রোগীকে চিকিৎসা দেয়া হয়। এ কর্মসূচির আওতায় পর্যায়ক্রমে উক্ত ইউনিয়নের নয়টি ওয়ার্ডের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে বিনামূল্যে চোখ পরীক্ষা করানো, চোখের ছানি সনাক্তকরণ ও ছানি অপারেশন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here