সৈয়দপুরে ভয়াবহ অগ্নিকান্ডে গাউসিয়া কনফেকশনারির কারখানা পুড়ে ছাই

0
335

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে ভয়াবহ অগ্নিকান্ডে বেকারি পণ্য তৈরিকারক প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। গতকাল (শুক্রবার) সকাল ৭ টার সময় শহরের হাতিখানা এলাকার গাউসিয়া কনফেকশনারির বেকারী কারখানায় ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১৫ লাখ টাকার বেকারি পণ্যসহ অন্যান্য মালামাল ভস্মিভুত হয়েছে। স্থানীয় ফায়ার সার্ভিস সদস্যরা প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
জানা যায়, গত বৃহস্পতিবার রাতে কারখানার কাজ শেষে সকল কর্মচারী ঘুমিয়ে পড়ে। সকালে কয়েকজন কর্মচারী ঘুম থেকে উঠে দেখে কারখানার বৈদ্যুতিক সুইচ বোর্ডে আগুন জ্বলছে। এ সময় তারা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। মুহুর্তেই আগুন কারখানার অভ্যন্তরে ছড়িয়ে পড়ে। আগুনের তাপ সইতে না পেরে কর্মচারীরা সকলেই বাইরে বেরিয়ে আসেন। আগুনের লেলিহান শিখা বাড়তে থাকায় গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পানি ও গ্যাসের মাধ্যমে প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। কিন্তু তার আগেই কারখানার উৎপাদিত বিপুল পরিমাণ পাউরুটি, বিস্কুট, কেক, তেল, ডালডাসহ অন্যান্য মালামাল পুড়ে ছাই হয়ে যায়। কারখানার কর্মচারি আরিফ ও রাজু জানায়, তারা ঘুম থেকে উঠেই দেখতে পায় বৈদ্যুতিক সুইচ বোর্ডে আগুন জ্বলছে। এ সময় আগুন আগুন বলে চিৎকার দিলে অন্যান্য কর্মচারি ও এলাকাবাসি ছুঁটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। প্রতিষ্ঠানটির মালিক হাজী মো. আওরঙ্গজেব জানান, গতকাল শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় রাতেই কারখানার ধোঁয়া মোছার কাজ শেষ করে কর্মচারিরা ঘুমিয়ে পড়ে। সকালে তিনি বাডির লোকজনের মাধ্যমে আগুন লাগার ঘটনাটি জানতে পারেন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে জানিয়ে তিনি বলেন কারখানার কোন কিছুই বাঁচানো সম্ভব হয়নি।
এদিকে, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ প্রতিষ্ঠান মালিক হাজী আওরঙ্গজেবকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন পৌর কাউন্সিলর মো. আজগার আলী, নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রিজের সাবেক ভাইস প্রেসিডেন্ট আলহাজ আফতাব আলম জোবায়ের, বাংলাদেশ ব্রেড, বিস্কুট,কনফেকশনারী প্রস্তুতকারক সমিতি নীলফামারী জেলা শাখার সভাপতি মো. আকতার সিদ্দিকী পাপ্পু,বিশিষ্ট ব্যবসায়ী মো. আলতাফ হোসেন, ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ শাবাহাত আলী সাব্বু প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here