সৈয়দপুরে ভল্যান্ট্যারি গ্রুপ হেল্পস্টারস্’র উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

0
397

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে হেল্পস্টারস্ ভল্যান্ট্যারী গ্রুপের পক্ষ থেকে শীতার্তদের মাঝে কম্বল ও পুরাতন কাপড় বিতরণ করা হয়। গতকাল শুক্রবার সকালে উপজেলার ৪ নম্বর বোতলাগাড়ী ইউনিয়নের বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে ওই কম্বল ও পুরাতন কাপড়চোপড় বিতরণ করা হয়েছে। এতে জানালা নামের অপর একটি ভল্যান্ট্যারি গ্রুপও আর্থিক সহযোগিতা দেন। আর এতে মিডিয়া পার্টনার ছিল “দৈনিক কালের কন্ঠ।”
কম্বল বিতরণ শুরুর প্রাক্কালে সেখানে ভল্যান্ট্যারি গ্রুপ হেল্পস্টারস্ এর কর্মকান্ড, লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে সংক্ষিপ্ত আকারে তুলে ধরা হয়।
হেল্পস্টারস্ এর এডমিনও ট্রেজারার খন্দকার নাইমুল আলম বাপ্পী তাঁর বক্তব্যে বলেন, হেল্পস্টারস্ মূলতঃ একটি ভল্যান্ট্যারি গ্রুপ। সামাজিক দায়বদ্ধতা থেকে ছাত্রজীবনের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে বন্ধুবান্ধব ও তাদের আত্মীয়-স্বজনদের সমন্বয়ে পরিচালিত হয় ওই ভল্যান্টারি গ্রুপটি। গত ২০১৫ সাল থেকে এ ভল্যান্ট্যারি গ্রুপটির ব্যানারে দেশের উত্তরা লের শীতার্তদের সহায়তায় কম্বল বিতরণ করে আসছে। তারই অংশ হিসেবে এবারে নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নে ওই কম্বল বিতরণ করা হয়। এর পাশাপাশি হেল্পস্টারস্ ভল্যান্ট্যারি গ্রুপ সমাজের গরীব,অসহায় ও দুস্থ মানুষের চিকিৎসা সেবা, শিক্ষাসহ আর্তমানবতার সেবায় কাজ করে আসছে।
কম্বল বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ভল্যান্ট্যারি হেল্পস্টারস্ গ্রুপের সদস্য মো. ইফতেখার হোসেন খান ও দৈনিক কালের কন্ঠের সৈয়দপুর উপজেলা প্রতিনিধি তোফাজ্জল হোসেন লুতু প্রমূখ।
এ অন্যান্যদের মধ্যে হেল্পস্টারস্ গ্রুপের এডমিন সৌরভ সিদ্দিকী, এডমিন সাইমুন হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন। এ কম্বল বিতরণ অনুষ্ঠানে স্থানীয় বেশ কয়েকজন যুবকও স্বেচ্ছাসেবী হিসেবে দায়িত্ব পালন করেন।
ওই দিন সংগঠনটির পক্ষ থেকে সৈয়দপুর বোতলাগাড়ী ইউনিয়নের প্রত্যন্ত পল্লীর অসহায়, দুস্থ ও শীতার্ত মানুষের মধ্যে ছয় শত নতুন কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়াও সংগঠনের সদস্যদের সংগৃহীত ৬ শ’ ৮৮ পিস পুরাতন বিভিন্ন ধরনের কাপড় দুস্থ, অসহায় ও শীতার্ত মানুষের মাঝে বিতরণ করা হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here