সৈয়দপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা শার্প’র উদ্যোগে বাংলা ইশারা ভাষা দিবস পালিত

0
441

খবর৭১:সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে গতকাল বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) বাংলা ইশারা ভাষা দিবস পালিত হয়েছে। দিবসটিতে বেসরকারি উন্নয়ন সংস্থা সেলফ-হেলপ অ্যান্ড রিহেবিলিটেশন প্রোগ্রাম-– শার্প বাস্তবায়িত ইমপ্রুভড ইডুকেশন আউটকামস ফর ডেফ চিলড্রেন ইন বাংলাদেশ (আইইও-ডিসিবি) প্রকল্পের আওতায় বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
শহরের শহীদ ক্যান্টেন সামসুল হক মৃধা (বিমানবন্দর) সড়কে সৈয়দপুর ইশারা ভাষা স্কুেল “ইশারা ভাষা সকলের অধিকার” প্রতিপাদ্যকে সামনে রেখে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম গোলাম কিবরিয়া।
গভায় বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. শাহ্জাহান মন্ডল।
এতে সভাপতিত্¦ করেন বেসরকারি উন্নয়ন সংস্থা সেলফ- হেল্প অ্যান্ড রিহেবিলিটেশন প্রোগ্রাম-– শার্প’র নির্বাহী প্রধান আলহাজ¦ মো. মাহবুব-উল- আলম।
সভায় আরো বক্তব্য রাখেন শার্প’র সহকারি পরিচালক মো. রবিউল করিম, প্রশিক্ষণ সমন্বয়কারী মো. মোস্তাহার -উল আলম, বাক ও শ্রবণ প্রতিবন্ধী শিক্ষার্থী হেনা তাবাচ্ছুম সানা (ইশারা ভাষা) প্রমূখ।
শার্প’র প্রোগ্রাম অফিসার মো. শফিকুল আলম গোটা আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।
পুরো অনুষ্ঠানটি ইশারা ভাষায় উপস্থাপন করেন ইশারা ভাষা স্কুলের শিক্ষিকা রুমা।
এর আগে একই স্থান থেকে সকাল সাড়ে ১০ টায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে শার্প’র কর্মকর্তা, বাক ও শ্রবন প্রতিবন্ধী শিক্ষার্থী ও মানুষ ছাড়াও তাদের পরিবারের সদস্য এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীরা বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেয়।
শেষে ইশারা ভাষা স্কুলের শিক্ষার্থীদের মধ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here