সৈয়দপুরে বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রোবট বানানো চ্যাম্পিয়ন দলকে সংবর্ধনা

0
505

মিজানুর রহমান মিলন
সৈয়দপুর :
বাংলাদেশে রোবটিক্স নিয়ে মেধাভিত্তিক চ্যানেল আইয়ের প্রথম রিয়েলিটি শো জিএইচপি ইস্পাত এসো রোবট বানাই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বাউস্ট) দলকে সংবর্ধনা দেয়া হয়েছে। মঙ্গলবার সৈয়দপুর সেনানিবাসে অবস্থিত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চ্যাম্পিয়ন বাউস্টের পেরিকোলোসো পিয়াট দলকে ওই সংবর্ধনা দেয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাউস্টের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ড. মো. লুৎফর রহমান। এতে সভাপতিত্ব করেন ট্রেজারার কর্নেল ( অবঃ) মো. নিয়ামুল ইসলাম ফাতেমী ।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য বলেন অনুষ্ঠানের সমন্বয়ক এবং ওই বিশ্ববিদ্যালয়ের ডীন প্রফেসর ড. মো. মামুনূর রশীদ, রেজিস্ট্রার লে. কর্নেল (অবঃ) মো. হাবিবুর রহমান খান প্রমুখ।
অনুষ্ঠানে সামরিক বেসামরিক কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সংবর্ধনা অনুষ্ঠানে মিডিয়া পার্টনার ছিল দৈনিক প্রথম আলো।
উল্লেথ্য, গত ২৬ জুলাই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চ্যানেল আই আয়োজিত চূড়ান্ত পর্ব (ফিনালে রাউন্ড) শেষে বাউস্টের পেরিকোলোসো পিয়াট দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করেন বিচারকেরা। ওই দলটি যান্ত্রিক দোকান রোবট তৈরি করে চ্যাম্পিয়ন হয়। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় জিপিএইচ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ইমপ্রেস টেলিফিল্মের নির্বাহী পরিচালক ফরিদুর রেজা সাগর ও বার্তা প্রধান শাইখ সিরাজ উপস্থিত ছিলেন। তাঁরা চ্যাম্পিয়ন পেরিকোলোসো পিয়াট দলের সিএসই বিভাগের শিক্ষার্থী আসওয়াদ সরকার নোমান, মো. শহীদুল ইসলাম বুলবুল, কাজী আতাই কিবরিয়া উপল, মো. আবির হোসেন, ও মো. আসিফ উল ইসলামের হাতে একটি করে ল্যাপটপ ও ১০ লাখ টাকার প্রাইজমানি তুলে দেন।
এ নিয়ে কথা হয় বিশ্ববিদ্যালয়ের ডিন মামুনূর রশীদের সাথে। তিনি বলেন, রুয়েট, কুয়েট, চুয়েট এমআইএসটি, ব্র্যাক বিশ্ববিদ্যালয়কে পিছনে ফেলে বাউস্টের ছেলেরা আকাশ ছোঁয়া সাফল্য দেখানোয় তাদেরকে সংবর্ধনা দেওয়া হলো। ভবিষ্যতে আরও বড় কিছু করার প্রত্যয় রয়েছে আমাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here