সৈয়দপুরে প্রবীণ ক্রীড়া সংগঠক নেসার আহমেদের ইন্তেকাল

0
440
সৈয়দপুরে প্রবীণ ক্রীড়া সংগঠক নেসার আহমেদের ইন্তেকাল

মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ সৈয়দপুরের ক্রীড়া জগতের প্রাণ পুরুষ বিশিষ্ট ক্রীড়া সংগঠক সৈয়দপুর উপজেলা ক্রীড়া সংস্থার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সমাজসেবী নেছার আহমেদ আর নেই। গতকাল শনিবার সকালে শহরের নয়াটোলা এলাকার নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি( ইন্না -লিল্লাহে——রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দুই স্ত্রী, ৩ পুত্র, ৫ কন্যা।

নাতি নাতনীসহ অসংখ্যক আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। গতকাল বাদ নামাজ শেষে শহরের জামে মসজিদ প্রাঙ্গনে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। পরে তাঁকে হাতিখানা কবরস্থানে দাফন করা হয়। তার জানাযার নামাজ ও দাফনে সৈয়দপুরসহ বিভিন্ন জেলা উপজেলার ক্রীড়া সংগঠক, কর্মকর্তা, বর্তমান ও সাবেক খেলোয়াড় ছাড়াও রাজনীতিক, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষজন অংশ নেন। মরহুম নেছার আহমেদ তার জীবদ্দশায় বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ বেঙ্গল রেজিমেন্টে ফিজিক্যাল ইন্সট্রাক্টর, ঢাকার দিলকুশা স্পোর্টিং ক্লাবের ক্রীড়া সম্পাদক, বক্সিং,ভারোত্তোলন ও শরীর গঠণের জাতীয় কোচ, এশিয়ান টেনিস বল ক্রিকেট ফেডারেশনের কোষাধ্যক্ষ ও বাংলাদেশ টেনিস বল ক্রিকেট ফেডারেশনের সাধারণ সম্পাদক, সৈয়দপুর হোমিও মেডিকেল কলেজের আজীবন কোষাধ্যক্ষ সৈয়দপুরের বিভিন্ন ক্রীড়া সংগঠন ছাড়াও শহরের অনেক শিক্ষা প্রতিষ্ঠান সামাজিক সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে নিবিড়ভাবে জড়িত ছিলেন।

বিশেষ করে তিনি ছিলেন ক্রিকেট ও ফুটবলপ্রমী। তার মৃত্যুতে গোটা ক্রীড়াঙ্গনসহ গোটা শহরে শোকের ছায়া নেমে আসে। তাঁকে শেষবারের মত এক নজর দেখতে নয়াটোলার বাসভবনে ভীড় জমায় আত্মীয়স্বজন ও শুভাকাঙ্খিরা ভীড় জমায়। সেখানে হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। নেছার আহমেদের মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ, নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, পৌর মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার,সৈয়দপুর উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদ, সাধারন সম্পাদক মো. মোজাম্মেল হক, যুগ্ম সম্পাদক মো. জোবায়দুর রহমান শাহীন।

সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সভাপতি হাজী আওরঙ্গজেব, সাধারন সম্পাদক ও ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ শাবাহাত আলী সাব্বু,ক্রীড়া সংগঠক এস.এম.শামস্ চুন, কামাল আনসারী,সাপ্তাহিক জনসমস্যা সম্পাদক প্রভাষক শওকত হায়াৎ শাহ, সাবেক ক্রিকেটার ও বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক হুমায়ন কবির, আলহাজ্ব এজাজ আহমেদ,
সৈয়দপুর ক্রিকেট ক্লাবের অধিনায়ক মো. জায়দী প্রমুখ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here