সৈয়দপুরে প্রজাপতি স্কুলের পরিচালকসহ এক সহকারী শিক্ষক আটক

0
424

মিজানুর রহমান মিলন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে প্রজাপতি স্কুল প্রধানের প্রতারণার শিকার হয়ে সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফরম পূরণ করেও পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারেনি ৫১ শিক্ষার্থী। এ ঘটনায় শুক্রবার রাতে ওই প্রতিষ্ঠানের পরিচালক মো. শাকিল আহমেদ ও সহকারী শিক্ষক মো. আলিম হোসেনকে আটক করেছে পুলিশ।
জানা গেছে, শহরের হাতিখানা এলাকায় বিগত ২০০৯ সালে প্রজাপতি স্কুলটি স্থাপিত করে একই এলাকার মো. শাকিল আহমেদ। প্রতিষ্ঠানটিতে মাধ্যমিক পর্যায়ে পাঠদানের অনুমতি নেই, নেই একাডেমিক স্বীকৃতিও। এরপরও ছাত্রছাত্রী ভর্তি করে দশম শ্রেণী পর্যন্ত পাঠ দান করা হয়।
অভিযোগ মতে, সৈয়দপুর শহরের কয়া-গোলাহাট স্কুল এন্ড কলেজ, ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়, সৈয়দপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, আল ফারুক একাডেমি, সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় এবং সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ওই ৫১ জন শিক্ষার্থী গত নির্বাচনী পরীক্ষায় (টেস্ট পরীক্ষা) অকৃতকার্য হলে তাদের বিশেষ ব্যবস্থায় এসএসসি পরীক্ষার সুযোগ করে দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতিজনের কাছ থেকে ১০ থেকে ১৫ হাজার টাকা করে গ্রহণ করেন তিনি।
অভিযুক্ত প্রজাপতি স্কুলের পরিচালক শাকিল আহমেদ সত্যতা স্বীকার করে বলেন, এসব শিক্ষার্থীদের দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার নওখৈর আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ফরম পূরণ করা হয় এবং গত বৃহস্পতিবার বোর্ড কর্তৃপক্ষ এসব শিক্ষার্থীদের প্রবেশপত্র দেওয়ার কথা ছিল। কিন্তু অজ্ঞাত কারণে তা প্রদান না করায় এ সমস্যার সৃষ্টি হয়েছে ।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান পাশা আটকের কথা স্বীকার করে বলেন,তাদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহনের প্রক্রিয়া চলছে।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম গোলাম কিবরিয়া বলেন, ফরম পূরণ করেও পরীক্ষা দিতে না পারায় শিক্ষার্থীরা তাঁর কাছে একটি লিখিত অভিযোগ করেছেন।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here