সৈয়দপুরে পৌরসভার এক নম্বর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচনে তফশীল ঘোষণা

0
303

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ১ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচনের তফশীল ঘোষণা করা হয়েছে। নীলফামারী জেলা নির্বাচন অফিসার ও সৈয়দপুর পৌরসভার ১ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মো. ফজলুল করিম গত ১ সেপ্টেম্বর ওই তফশীল ঘোষণা করেন।
ঘোষিত তফশীল অনুযায়ী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৯ সেপ্টেম্বর (রোববার)। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই ১০ সেপ্টেম্বর (সোমবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর (সোমবার)। আর নির্বাচনের ভোট গ্রহণ ৩ অক্টোবর (বুধবার)। নির্বাচনে অংশ গ্রহনে আগ্রহী প্রার্থীরা নীলফামারী জেলা নির্বাচন অফিসারের কার্যালয় এবং সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন।
সৈয়দপুর পৌরসভার ১ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচনের ভোট ৭টি ভোট কেন্দ্রে গ্রহন করা হবে। এতে মোট ১৯ হাজার ৭ শ’ ৭২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ৯ হাজার ৭শ’ ৬৮ জন এবং মহিলা ১০ হাজার ৪ জন।
উল্লেখ্য, প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার ১ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর রাজিয়া সুলতানা গত ২৮ মে ইন্তেকাল করেন। এতে ওই সংরক্ষিত আসনের কাউন্সিলর পদটি শুন্য হয়। পরবর্তীতে নির্বাচন কমিশনার সৈয়দপুর পৌরসভার সংরক্ষিত ওই শূন্য আসনে ভোট গ্রহনের জন্য নির্বাচনী তফশীল ঘোষণা করেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here