সৈয়দপুরে পল্লী সড়কে লাগানো সরকারি গাছ কাটার অভিযোগ

0
537
সৈয়দপুরে পল্লী সড়কে লাগানো সরকারি গাছ কাটার অভিযোগ

মিজানূর রহমান মিলন, সৈয়দপুরঃ সৈয়দপুরে এক ব্যক্তির বিরুদ্ধে পল্লী সড়কের পাশে লাগানো ছয়টি ইউক্যালিটাস গাছ কাটার অভিযোগ উঠেছে। উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চওড়া বাগিচাপাড়ার মো. ইকবাল হোসেনের বিরুদ্ধে ওই অভিযোগ করা হয়েছে।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে দেয়া এ অভিযোগ করা হয় গত ১ মার্চ। এর অনুলিপি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও স্থানীয় গনমাধ্যম কর্মীদেরও দেয়া হয়। অভিযোগটি করেছেন ওই ইউনিয়নের চওড়া বাগিচাপাড়ার মৃত হারুনুর রশিদের পুত্র মো. রেজাউল ইসলাম।

অভিযোগে বলা হয়েছে,কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চওড়া বাগিচা পাড়ার মৃত নজমুদৃদিন সরকারের পুত্র মো. ইকবাল হোসেন তার বাড়ি সংলগ্ন চওড়া বাগিচাপাড়া-কালার
-বাজার সড়কের কিছু অংশে সরকারি গাছ লাগানো হয়। পাশে রয়েছে তাঁর আবাদীজমি। ফলে তাঁর জমির পাশ দিয়ে যাওয়া ওই সড়কে কয়েক বছর আগে কয়েকটি ইউক্যালিটাস্ গাছ রোপন করেন। অভিযোগ রয়েছে ইকবাল হোসেন সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ কিংবা সামজিক বনায়ন নার্সারী ও প্রশিক্ষণ কেন্দ্রে যোগাযোগ না করেই তাঁর জমির পাশে সড়ক কেটে গাছগুলো রোপন করেন।

এদিকে সড়কের পাশে রোপন করা ওইসব গাছ পরিপক্ক হয়ে ওঠে। ঘটনার দিন গত ২৯ ফেব্রুয়ারী কোন অনুমতি ছাড়াই ইকবাল হোসেন সড়কের পাশের গাছগুলো নিজের দাবি করে ৬টি ইউক্যাকিটাস্ গাছ কেটে “স” মিলে নিয়ে যান। অনুমতি ছাড়া সরকারি গাছ কাটা মারাত্মক অপরাধ হলেও ওই ব্যক্তি আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে গাছ কেটে নেয়ার অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে ওই অভিযোগ দায়ের করেন রেজাউল ইসলাম। গাছ কাটার বিষয়ে জানতে গতকাল বৃহস্পতিবার বিকেলে ইকবাল হোসেনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তাঁর ফোন বন্ধ থাকায় কোন মন্তব্য জানা যায়নি।

এব্যাপারে গতকাল বৃহস্পতিবার সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় কোন মন্তব্য জানা যায়নি। তবে ওই দপ্তরের সুত্র জানায়,গাছ কাটার বিষয়ে অভিযোগ মিলেছে। আর ওই অভিযোগের প্রেক্ষিতে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ারকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here