সৈয়দপুরে পরিচ্ছন্নতা কর্মীদের নিরাপত্তা উপকরণ-সামগ্রী বিতরণ

0
344

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীদের মধ্যে নিরাপত্তা উপকরণ বিতরণ করা হয়েছে। দাতা সংস্থা সুইডিস্ ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এজেন্সীস (সিডা) এবং আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়াটার এইড্ বাংলাদেশ এর আর্থিক সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশন বাস্তবায়িত ওয়াশ ফর আরবান পুওর প্রকল্প আওতায় ওই নিরাপত্তা সামগ্রী বিতরণ করা হয়।
গতকাল (বৃহস্পতিবার) বিকেলে পৌরসভা কার্যালয় চত্বরে ওই উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পরিচ্ছন্নতা কর্মীদের হাতে ওই নিরাপত্তা উপকরণ সামগ্রী তুলে দেন।
এ সময় অন্যান্যদের মধ্যে সৈয়দপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিরল মো. শাহিনুর ইসলাম মিঠু, বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের ওয়াশ ফর আরবান পুওর প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো. নজরুল ইসলাম তপাদার, প্রকল্প প্রকৌশলী মো. নুর আলম খন্দকার, সৈয়দপুর পৌরসভার কঞ্জারভেন্সী পরিদর্শক মো. মোমিনুল ইসলাম, পৌরসভার বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সৈয়দপুর পৌরসভার ২৩ জন পরিচ্ছন্নতা কর্মীর মাঝে বিভিন্ন নিরাপত্তা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে । বিতরণকৃত উপকরণ সামগ্রী মধ্যে রয়েছে একটি হেলমেট, এক সেট রেইনকোট, একটি মাকস্, একজোড়া গাম বুট, একজোড়া হ্যান্ড গ্লাভস্ ও একটি ব্যাগ। এর আগে গত ২৪ ও ২৫ সেপ্টেম্বর ওয়াশ ফর আরবান পুওর প্রকল্পের আওতায় পরিবেশ সুরক্ষাকর্মীদের অংশ গ্রহনমূলক পেশাগত নিরাপত্তা ও স্বাস্থ্য বিষয়ক দুই দিনব্যাপী এক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সৈয়দপুর পৌরসভার হলরুমে ওই প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন। ওই প্রশিক্ষণ মোট ২৩ জন পরিচ্ছন্নতা কর্মী অংশ নেয়। প্রশিক্ষণ শেষে পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ওই নিরাপত্তা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here