সৈয়দপুরে নতুন পাঠ্যপুস্তুক বিতরণের মধ্যদিয়ে উদযাপন করা হল বই উৎসব

0
544
সৈয়দপুরে নতুন পাঠ্যপুস্তুক বিতরণের মধ্যদিয়ে উদযাপন করা হল বই উৎসব

মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ সারাদেশের মতো নীলফামারীর সৈয়দপুর উপজেলাতেও নতুন বছরের প্রথম দিনে স্কুলে স্কুলে বই বিতরণের মাধ্যমে পালন করা হয়েছে বই উৎসব। “মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা” শ্লোগানকে সামনে রেখে উপজেলার সকল স্কুলে উৎসবমুখর পরিবেশে বিনামূল্যে নতুন বই বিতরণের মাধ্যমে ওই বই উৎসব পালন করা হয়। গতকাল বুধবার সকাল ১০ টায় সৈয়দপুর শহরের রামকৃষ্ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যপুস্তুক তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল, সৈয়দপুর মহিলা ডিগ্রী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সাবিনা সালাম, সৈয়দপুর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নিরঞ্জন কুমার শীল, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মোছা. মুশারাত জাহান। রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. নজরুল ইসলাম রয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মো. ওবায়দুর রহমান চৌধুরী। এতে সৈয়দপুর উপজেলা রিসোর্স সেন্টারের সহকারি ইন্সটাক্টর মো. ফারুক হোসেন, বিদ্যালয়ের এসএমসির সদস্য, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিকে, উপজেলার রহমতউল্ল্যাহ্ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়েজিত বই উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও বিশেষ অতিথির বক্তব্য বলেন উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল। বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. সেকেন্দার আলীর সভাপতিত্বে বক্তব্য বলেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোছা. হাফিজা খাতুন।

এতে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর পৌর কাউন্সিলর মো. শাহীন আকতার ,শেখ ইসমত জাহান স্কুলের অধ্যক্ষ মীর সানোয়ার আলী,অভিভাবক মো.সামসুজ্জমান, মোছা. ইতি সরকার ও শিক্ষার্থী সামিয়া আনছারী বক্তব্য বলেন । শহরের বাঙ্গালীপুর নিজপাড়া সরকারি বিদ্যালয়ের বই উৎসব অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল। বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো. সেকেন্দার আলীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য বলেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রুখসানা প্রধান। এছাড়া সরকারি কারিগরি মহাবিদ্যালয়, ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ,লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ, সান ফ্লাওয়ার স্কুল ও কলেজ, আল ফারুক একাডেমি, আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ, পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজ, ক্যান্ট বোর্ড উচ্চ বিদ্যালয়, তুলশীরাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়, হাজারি হাট স্কুল ও কলেজসহ সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়ন ও পৌর এলাকার মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ের সকল বিদ্যালয়ে বই বিতরনের মধ্য দিয়ে বই উৎসব উদযাপন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here