সৈয়দপুরে দায়সারাভাবে রাষ্ট্রীয় শোক দিবস পালন

0
259

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
পুরাতন ঢাকার চকবাজারে অগ্নিকান্ডের নিহতদের স্মরণে সোমবার সৈয়দপুরে রাষ্ট্রীয় শোক দিবস দায়সারাভাবে পালিত হয়েছে। এদিন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলনের সরকারি নির্দেশনা থাকলেও সৈয়দপুরে অধিকাংশ প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। হাতেগোনা অল্প কিছু সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে পতাকা উত্তোলন করা হয় মাত্র।
সরেজমিনে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়ক, বঙ্গবন্ধু সড়ক, শেরে বাংলা সড়ক ও শহীদ তুলশীরাম সড়কসহ বিভিন্ন সড়ক ঘুরে দেখা যায়, অধিকাংশ সড়কে অবস্থিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। এর মধ্যে পূবালী ব্যাংক, রূপালী ব্যাংক, উত্তরা ব্যাংক, ঢাকা ব্যাংক, জনতা ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, সিটি ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, ঢাকা মার্কেন্টাইল ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ব্যাংক, এবি ব্যাংকের মত সরকারি-বেসরকারি ব্যাংক এবং শক্তি ফাউন্ডেশনসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের কার্যালয়ে পতাকা উত্তোলন করতে দেখা যায়নি। জানতে চাইলে, সৈয়দপুর নাগরিক অধিকার আন্দোলনের অন্যতম নেতা রুহুল আলম মাস্টার শোক দিবস পালনে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্তা ব্যক্তিদের নির্লিপ্ততায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ঢাকা চকবাজারে ভয়াবহ আগুনের ট্রাজেডির ঘটনায় গোটা দেশ যখন স্তব্ধ, তখন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের সরকারি নির্দেশনা উপেক্ষা করা কোনভাবেই মেনে নেয়া যায় না। তিনি সরকারি নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।
জাতীয় পতাকা উত্তোলন না করার বিষয়ে জানতে চাইলে সৈয়দপুর শক্তি ফাউন্ডেশনের ম্যানেজার মো. আব্দুল হান্নান জানান, তিনি শোক দিবস সম্পর্কে জানেন না। এছাড়াও তার প্রধান কার্যালয় এ নিয়ে কোন মেইল দেয়া হয়নি। বিষয়টি না জানা থাকায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি বলে স্বীকার করেন।
এ ব্যাপারে রাষ্ট্রীয় শোক দিবস পালনে অবহেলার বিষয়ে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া জানান, শোক দিবস পালনের জন্য সরকারি নির্দেশনা আছে। তারপরও কোন প্রতিষ্ঠান সরকারি নির্দেশ না মেনে জাতীয় পতাকা উত্তোলন না করে থাকলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here