সৈয়দপুরে দখলে থাকা কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার

0
744
সৈয়দপুরে দখলে থাকা কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার

মিজানুর রহমান নিলন,
সৈয়দপুর ঃ
নীলফামারীর সৈয়দপুরে অবৈধ দখলে থাকা প্রায় কোটি টাকা মূল্যের ১৮ শতক খাস জমি উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়কপাড়ায় ওই জমি উদ্ধার করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার
জানা গেছে, উল্লিখিত এলাকায় ১ নম্বর খতিয়ানে ২০১৩ এবং ২০১৪ নং দাগে যথাক্রমে ৬ শতক ও ১২ শতক সর্বমোট ১৮ শতক সরকারি খাম জমি দখল করে রেখেছিলেন একই এলাকার মৃত. মফেল উদ্দিনের ছেলে মো. আজহারুল ইসলাম। তিনি দীর্ঘদিন ধরে সরকারি ওই খাস জমি দখল করে রাতারাতি ইটের সীমানা প্রাচীর দিয়ে বাড়ি নির্মাণ করার পাঁয়তারা করে আসছিলেন।

সোমবার দুপুরে খবর পেয়ে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তা কর্মচারিদের নিয়ে সেখানে যান। এ সময় সেখানে ইউনিয়ন ভূমি অফিসের দলিলপত্রসহ যাবতীয় নথি যাচাইয়ের মাধ্যমে আজহারুল ইসলামের দখলে থাকা সরকারি খাস জমি মাপ জোক করে সীমানা নির্ধারণ করা হয়। পরে জমি দখলকারী আজহারুল ইসলাম কর্তৃক বাড়ি নির্মাণের জন্য প্রাথমিকভাবে নির্মিত পাকা সীমানা প্রাচীর ভেঙ্গে দেয়া হয়। এ সময বাঙ্গালীপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আশিকুর রহমান, উপজেলা ভূমি অফিসের অফিস সহকারি সুফী আমানত শাহ্, সার্ভেয়ার রিপন কুমার প্রামানিক ও সৈয়দপুর থানার পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

এ ব্যাপারে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের সাথে কথা হলে তিনি বলেন, ‘সরকারি খাস জমিতে পাকা সীমানা প্রাচীর দিয়ে দখলের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তা মাপজোক করে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত খাস জমি সরকারি কাজে ব্যবহার করা হবে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here