সৈয়দপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

0
296

মিজানুর রহমান মিলন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নানা আয়োজনে নীলফামারীর সৈয়দপুরে গতকাল ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, দেয়ালিকা প্রদর্শনী প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বেলা ১১টায় সৈয়দপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ চত্বরে জাতীয় শিশু দিবসের দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিতছিলেন জাতীয় সংসদের নারী সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়ার সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, সিনিয়ন সহ-সভাপতি মো. ইদ্রিস আলী ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক প্রমূখ।
আলোচনা সভাটি উপস্থাপনা করেন সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন।
পরে একই অনুষ্ঠানে দুই গ্রুপে আয়োজিত ‘দেয়ালিকায় বঙ্গবন্ধ’ু প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এ প্রতিযোগিতায় ‘ ক’ গ্রুপে প্রথম ফ্রি-আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, দ্বিতীয় বাঁশবাড়ী সরকারি প্রাথামিক বিদ্যালয় ও তৃতীয় বানিয়াপাড়া আজিজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ‘খ’ গ্রুপে প্রথম আল-ফারুক একাডেমি, দ্বিতীয় সৈয়দপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয় ও তৃতীয় ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়।
শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সংগীত ও নৃত্য পরিবেশন করে।
এর আগে সকাল ১০ টায় দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে শোভাযাত্রাটি বের হয়। এতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনীতিবিদসহ শহরের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা অংশ নেন। এরপর লায়ন্স স্কুল এন্ড কলেজ চত্বরে সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম. গোলাম কিবরিয়ার নেতৃত্বে ওই পুষ্পমাল্য অর্পণ করা হয়। এদিকে, উপজেলা প্রশাসন ছাড়াও দিবসটিতে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শোভাযাত্রা, আলোচনা সভা, রচনা, ক বিতা আবৃত্তি, চিত্রাঙ্গন প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here