সৈয়দপুরে চিকিৎসক স্ত্রীকে নির্যাতনের ঘটনায় ইউনিয়ন তথ্য উদ্যোক্তা স্বামীকে দায়িত্ব থেকে অব্যাহতি

0
202

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী)প্রতিনিধিঃ
সৈয়দপুরে দ্বিতীয় বিয়ের প্রতিবাদ করায় হোমিও চিকিৎসক স্ত্রী লিপি আরা ওরফে মায়াকে (২৫) নির্যাতনের ঘটনায় এবং একাধিক অভিযোগ থাকায় কামারপুকুর ইউনিয়ন পরিষদের তথ্য উদ্যোক্তা স্বামী মনোয়ার হোসেনেকে (৩২) দাযিত্ব থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরের এক আদেশে তাকে অব্যাহতি দেয়া হয়। গত ২৫ জুলাই রাতে উপজেলার কমারপুকুর ইউনিয়নের দলুয়া চৌধুরী পাড়ায় দ্বিতীয় বিয়ে করার প্রতিবাদ করলে স্বামী মনোয়ারের নির্যাতনের শিকার হন স্ত্রী লিপি আরা মায়া। এ ঘটনায় সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর, সৈয়দপুর থানাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দেয় নির্যাতিতা স্ত্রী। তার ওই অভিযোগের সত্যতাসহ মনোয়ারের বিরুদ্ধে একাধিক অভিযোগ থাকায় তাকে অব্যাহতি দেয়া হয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।
সুত্র জানায়, ওই এলাকার মৃত রুহুল আমিনের পুত্র কামারপুকুর ইউনিয়নের তথ্য উদ্যোক্তা মনোয়ার হোসেন পাশের  পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের সোনাপুকুর মাঝাপাড়ার মৃত ইদ্রিস আলীর মেয়ে হোমিও চিকিৎসক লিপি আরা মায়াকে ভালবেসে বিয়ে করে। বিয়ের কয়েক বছর তাদের দাম্পত্য জীবন ভালই চলছিল। কিন্তু ধীরে ধীরে সে (মনোয়ার) অন্য নারীদের প্রতি আসক্ত হয়ে পড়ে। সংসারের প্রতি তার আচরণও পরিবর্তন হতে থাকে। বিষয়টি টের পেয়ে মায়া প্রতিবাদ করলে শুরু হয় শারিরীক নির্যাতন। ফলে তার নির্যাতনের মাত্রা দিনের পার দিন বাড়তেই থাকে। তার নির্যাতনে অসময়ে গর্ভপাত ঘটেছে বলে মায়া দাবি করেন। মায়া অভিযোগ করেন, এরই মধ্যে সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর এলাকার স্বামী পরিত্যক্তা এক হিন্দু নারীর সাথে পরকিয়ায় জড়িয়ে পরে তার স্বামী। গত মে মাসে ওই হিন্দু নারীকে এফিডেফিটের মাধ্যমে বিয়ে করে।
বিষয়টি জানার পর এ ঘটনার প্রতিবাদ করলে তাকে মারপিট করে বাড়ি থেকে বের করে দেয় সে। পরে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হন মায়া। মায়া জানান, তার স্বামীর নির্যাতনে পর পর তিনবার তার গর্ভের সন্তান নষ্ট হয়। ফলে তার স্বামীর নির্যাতন থেকে রক্ষা পেতে বিভিন্ন দপ্তরে অভিযোগ দেয়া হয়। এরই প্রেক্ষিতে অভিযোগের তদন্ত করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ । তদন্তে স্ত্রী নির্যাতনসহ মনোয়ারের নানা কুকর্ম বেরিয়ে আসে। ফলে তাকে তার দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয় । এ ব্যাপারে গতকাল বৃহস্পতিবার বিকেলে কামারপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম লোকমানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, তার স্ত্রীকে নির্যাতনের অভিযোগ প্রমাণিতসহ মনোয়ারের বিরুদ্ধে অন্যান্য একাধিক অভিযোগ থাকায় মঙ্গলবার সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরের আদেশে তাকে তার দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here