সৈয়দপুরে গ্রামীণ রাস্তা ভাঙ্গনে হুমকির মুখে স্থাপনা, দুর্ভোগ চলাচলে

0
247

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:সৈয়দপুরে গত কয়েকদিনের ভারি বর্ষণে উপজেলার গ্রামীণ রাস্তার প্রায় ২০ ফুট ভাঙ্গনে পুকুর গর্ভে বিলীন হয়ে গেছে। ফলে রাস্তার পাশের সরকারি বেসরকারি কয়েকটি স্থাপনা হুমকির মুখে পড়েছে। চরম দুর্ভোগে পড়েছে পাঁচ গ্রামের মানুষ ও শিক্ষার্থীরা। এটি ঘটেছে বোতলাগাড়ী ইউনিয়নের পোড়ারহাট সিদ্দিকীয়া আলিম মাদ্রাসা সড়কে। যাতায়াতের সংযোগস্থলে রাস্তাটি ভেঙ্গে পড়ায় প্রায় এক কিলোমিটার রাস্তা ঘুরে ওইসব গ্রামের পাঁচ সহ¯্রাধিক মানুষকে পোড়ারহাট বাজার ও শহরে চলাচল করতে হচ্ছে। একই সঙ্গে চরম বিপদে পড়েছে পোড়ারহাট আলিম মাদ্রাসায় শত শত শিক্ষার্থী।
কথা হয় ডাক্তারপাড়ার কাঠমিস্ত্রী আব্দুল মান্নান, জেলে পাড়ার ব্যবসায়ী মোহাম্মদ হোসেন ও মাদ্রাসা শিক্ষক মোনায়েম হোসেনের সঙ্গে। তারা অভিযোগ করে জানান শুষ্ক মওসুমে ভাঙ্গন কবলিত রাস্তাটি ওই অংশে নিয়ন্ত্রণমূলক ব্যবস্থা নেয়া হলে এমন দুর্ভোগের শিকার হতে হতো না। আর সড়কের পাশের স্থাপনাগুলোও হুমকির মুখে পড়তো না। বোতলাগাড়ী ইউপির ২নং ওয়ার্ডের সদস্য মো. আবু সাঈদ জানান ভাঙ্গনকবলিত ওই রাস্তাটি মেরামত করতে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) আওতায় নেয়া হয়েছে। খুব শিগগির তা মেরামতে উদ্যোগ নেয়া হবে।
জানতে চাইলে, বোতলাগাড়ী ইউপির চেয়ারম্যান আল হেলাল চৌধুরী জানান, আমার ইউনিয়নবাসীর ভোগান্তি কমাতেও স্থাপনা রক্ষায় ভেঙ্গে পড়ায় রাস্তাটি মেরামতের উদ্যোগ নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here