সৈয়দপুরে গ্যাস পাইপ লাইন প্রকল্প অনুমোদন দেয়ায় আনন্দ শোভাযাত্রা

0
410

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সঞ্চালন পাইপের মাধ্যমে সৈয়দপুরে গ্যাস সরবরাহের অনুমোদন দেয়ায় সৈয়দপুরে আওয়ামী লীগ ও অঙ্গদলের নেতাকর্মীরা আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ করেছে। একনেকের চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে মঙ্গলবার রাতে সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে ওই কর্মসূচি পালন করা হয়। এ উপলক্ষে        স্থানীয় বিমানবন্দর সড়ক মোড় ট্রাফিক পুলিশ বক্সের সামনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু। এতে বক্তব্য বলেন রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, পৌর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, আ’লীগ নেতা সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন, পৌর কাউন্সিলর ও সাবেক যুবলীগ নেতা কাজী মনোয়ার হোসেন হায়দার, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি নজির হোসেন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সিফাত সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম রয়েল ও পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মহসিন মন্ডল মিঠু। সমাবেশ উপস্থাপনা করেন আওয়ামী লীগ নেতা মীর সানোয়ার আলী।
সমাবেশে একনেকের বৈঠকে বগুড়া-রংপুর হয়ে সৈয়দপুর ও উত্তরা ইপিজেডে পাইপ লাইনের মাধ্যমে সঞ্চালন লাইনে গ্যাস সরবরাহের অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তারা বলেন, বিগত সময়ে প্রধানমন্ত্রী বলেছেন, সৈয়দপুরকে জেলার চাইতে অনেক বেশী কিছু দেয়া হবে। তাই প্রধানমন্ত্রী তার কথা রেখেছেন, সৈয়দপুরে গ্যাস সরবরাহের ব্যবস্থা করেছেন, বক্তারা বলেন সৈয়দপুর হয়ে ইপিজেড পর্যন্ত গ্যাস গেলে এ এলাকার অর্থনৈতিক চিত্রই পাল্টে যাবে। গড়ে উঠবে নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান। এতে করে কর্মসংস্থান হবে অসংখ্যক মানুষের। ফলে এ অঞ্চলে দৃশ্যপট অনেকটাই বদলে গিয়ে দেশসেরা উপজেলা হিসেবে পরিচিতি লাভ করবে সৈয়দপুর। বক্তারা বলেন ইতিমধ্যে সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে অবকাঠামো নির্মাণ কাজ শুরু হয়েছে। আধুনিকায়ন করা হয়েছে সৈয়দপুর রেলওয়ে কারখানাকে, সৈয়দপুর ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে ১০০ শয্যায় উন্নীত করা হয়েছে। নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন বিমানবন্দর সড়ক, সৈয়দপুর মহাবিদ্যালয়কে সরকারিকরণ করা হয়েছে। আরও অনেক উন্নয়ন পরিকল্পনা রয়েছে সৈয়দপুরের জন্য। আর এসব করছে বর্তমান আওয়ামী লীগ সরকার। বক্তারা বলেন বর্তমান সাংসদ যে উন্নয়নের ফিরিস্তি দিচ্ছেন তা সম্পূর্ণ ভূয়া। তিনি গত ৫ বছরে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করেছেন, যার প্রমাণ আওয়ামী লীগের কাছে আছে।
তাই আগামী সংসদ নির্বাচনে সৈয়দপুরে জোটের নয়, আওয়ামী লীগের প্রার্থী দিতে হবে। এ আসনে নৌকার প্রার্থী দিলে জয় সুনিশ্চিত। তাই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে মনোনয়ন দিয়ে এ আসনটি পুনরুদ্ধার করার জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন। এর আগে স্থানীয় দলীয় কার্যালয় থেকে বাদ্যযন্ত্র সহকারে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাবেশস্থলে গিয়ে শেষ হয়। এতে আওয়ামী লীগ ছাড়াও মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মৎস্যজীবী লীগ, তাঁতী লীগসহ দলের সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।
গত ৪ নভেম্বর একনেকের সভায় ওই প্রকল্প অনুমোদন দেয়া হয়। এতে ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৩৭৮ কোটি টাকা। খুব শিগগির প্রকল্পের এসব কাজ শুরু হবে বলে জানা গেছে। উল্লেখ্য, সৈয়দপুরের গুরুত্ব অনুধাবন করে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দিনাজপুর-২ আসনের সাংসদ খালিদ মাহমুদ চৌধুরী সৈয়দপুরে গ্যাস সরবরাহের জন্য দুই দফা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে ডিও লেটার দেন। এ নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথাও বলেন তিনি। ফলে তার প্রচেষ্টায় সৈয়দপুরবাসীর প্রাণের দাবি পূরণ করতে প্রধানমন্ত্রী শেক হাসিনা একনেকের বৈঠকে ওই অনুমোদন দেন।
এর আগে দলীয় কার্যালয়ে দলের সব স্তরের নেতাকর্মী ও সমর্থকরা জড়ো হয়ে আনন্দ শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বিভিন্ন শ্লোগান দেয়। পরে পাঁচমাথা সড়ক মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here