সৈয়দপুরে গরু চোর গ্রেফতার চোরাই গরু উদ্ধার

0
354

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
সৈয়দপুরের কুখ্যাত গরু চোর আ. আলিমকে (৩৫) গ্রেফতার করেছে থানা পুলিশ। সোমবার বিকেলে বোতলাগাড়ী ইউনিয়নের শ্বাষকান্দর বালাপাড়া এলাকার বাড়ি থেকে ওই চোরকে গ্রেফতার করা হয়। এ সময় তার দেয়া তথ্য মতে বড়দহ শাহপাড়া গ্রামের আতাউর রহমান শাহর বাড়ি থেকে গত ১৭ ডিসেম্বর রাতে চুরি হওয়া একটি গরু একই ইউনিয়নের শ্বাষকান্দর ডাঙ্গাপাড়া এলাকার খায়রুলের বাড়ি থেকে উদ্ধার করা হয়। এর আগে ভোরে আতাউর রহমানের বাড়ি থেকে চুরি যাওয়া অপর তিনটি গরু গত ২০ ডিসেম্বর ভোরে জানেরপাড় এলাকার তালাবদ্ধ একটি বাড়ি থেকে উদ্ধার করা হয়। এ নিয়ে চুরি যাওয়া ৪টি গরুই উদ্ধার করলো পুলিশ।
চুরির এ ঘটনায় সোমবার রাতে সৈয়দপুর থানায় একটি মামলা হয়েছে। মামলার আরজি সূত্রে জানা যায়, গত ১৭ ডিসেম্বর দিবাগত রাতে কৃষক আতাউর প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে দেখেন তার গোয়ালঘরে থাকা ৪টি গরু নেই। চুরির ওই ঘটনার পর থেকে অনেক খোঁজ করেও গরুগুলো না পেয়ে বিষয়টি ইউপি চেয়ারম্যান হেলাল চৌধুরী ও থানা পুলিশকে অবহিত করা হয়। অনেক খোঁজের পরে চুরির তিনদিন পর ওই ইউনিয়নের জানেরপাড়া এলাকার একটি বাড়িতে তিনটি গরু বেধে রাখা হয়েছে বলে জানতে পারেন লোকজন। পরে ইউপি চেয়ারম্যান তার পরিষদের সদস্যসহ গরুর মালিক আতাউর রহমানকে নিয়ে ওই বাড়ি থেকে ৩টি গরু উদ্ধার করেন। বাড়িটি বোতলাগাড়ী ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য সাইদুর ইসলামের শ্যালকের বলে জানা গেছে। পরে গরুগুলো ইউনিয়ন পরিষদের হেফাজতে রাখা হয়।
এদিকে গরু চুরির মূল হোতাসহ অপর গরুটি উদ্ধারে থানা পুলিশের উপ-পরিদর্শক আব্দুল আজিজ একাধিক সোর্স নিয়োগ করেন। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান হেলাল চৌধুরী গরু উদ্ধার ও গরু চোরের মূল হোতার সন্ধানে তৎপরতা শুরু করেন। এরই প্রেক্ষিতে পুলিশের নিয়োগ করা সোর্স এবং ইউপি চেয়ারম্যানের তথ্যের ভিত্তিতে সোমবার বিকেলে শ্বাষকান্দর বালাপাড়া এলাকার মহির উদ্দিন ঢেল্লা ওরফে কেল্লার পুত্র কুখ্যাত গরু চোর আ. আলিমকে তার বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। পরে থানায় এনে চোর আলিমকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলে তার দেয়া তথ্যের ভিত্তিতে ১০ হাজার টাকায় বিক্রি করা গরুটি শ্বাষকান্দর ডাঙ্গাপাড়ার খায়রুলের বাড়ি থেকে উদ্ধার করা হয়। এ নিয়ে চুরি যাওয়া ৪টি গরুই উদ্ধার করলো পুলিশ।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান হেলাল চৌধুরী পুলিশ কর্তৃক গরু চোর গ্রেফতার ও গরু উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, তার ইউনিয়নে কোন অপরাধীর স্থান দেয়া হবে না। ইউনিয়নবাসীর শান্তি শৃঙ্খলায় সব ধরণের কাজ করা হচ্ছে। গরু উদ্ধার ও চোর গ্রেফতারের ঘটনায় পুলিশকে ধন্যবাদ জানান। উপ-পরিদর্শক মো. আব্দুল আজিজ বলেন গরু চুরির সাথে জড়িতদের চিহ্নিত করা হয়েছে। খুব শিগগির তথ্যের যাচাই বাছাই শেষে মূল হোতাকে গ্রেফতার করা হবে।
থানার অফিসার ইনচার্জ শাহজাহান পাশা গরু উদ্ধার ও চোর গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন কোন অপরাধীকে ছাড় দেয়া হবে না।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here