সৈয়দপুরে আ’লীগের বিক্ষোভ সমাবেশ, নীলফামারী-৪ আসনে নৌকার প্রার্থীর দাবি

0
278

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে নৌকা মার্কার প্রার্থী মনোনয়ন দেয়ার দাবিতে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগ। আজ শনিবার গোটা শহরে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত সকল ব্যবসা প্রতিষ্ঠানে নৌকার সমর্থনে কর্মবিরতির কর্মসূচি পালন করা হবে। নীলফামারী-৪ আসন পুনরুদ্ধারে নৌকা মার্কার প্রার্থীকে মনোনয়ন দেয়ার দাবিতে গত বৃহস্পতিবার রাতে বিক্ষোভ সমাবেশে ওই কর্মসূচি ঘোষণা করা হয়।
সন্ধ্যায় দলীয় অফিস থেকে দলের নেতৃস্থানীয় নেতৃবৃন্দের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় মিছিলে অংশগ্রহণকারীরা নীলফামারী-৪ আসনে নৌকার প্রার্থীর দাবি জানিয়ে বিভিন্ন শ্লোগান দেয়। পরে মিছিলটি শহরের মদিনা সড়ক মোড়ে এসে শেষ হয়। সেখানে সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবুর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য  দেন   উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, আওয়ামী লীগ নেতা ইলিয়াস হোসেন, কাজী আব্দুল লতিফ, মোফাজ্জল চৌধুরী, রইস উদ্দিন মতি জোয়ারদার, তাঁতী লীগ সভাপতি মহসিনুল হক মহসিন, পৌর ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক মোশারফ হোসেন ও সিফাত সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম রয়েল, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মহসিন মন্ডল মিঠু প্রমুখ।
বক্তারা ২০০৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের মত আসনটি ‘উন্মুক্ত’ রেখে নৌকার প্রার্থী দেয়ার দাবি জানিয়ে বলেন, মহাজোটের শরীক জাতীয় পার্টির মনোনিত প্রার্থী বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব শওকত চৌধুরীর বিতর্কিত কর্মকান্ডের কারণে জনপ্রিয়তার দিক থেকে শূণ্যের কোঠায় নেমে এসেছে এবং একই দলের নতুন মুখ আহসান আদেলুর রহমান আদেলের জয় পাওয়ার মত গ্রহণযোগ্যতা নেই। এছাড়া আহসান আদেলুর রহমান আদেল এলাকার মানুষের কাছে পরিচিত নন। তার সাথে জনগণের সম্পর্ক একেবারেই নেই বলে দাবি করেন। ফলে মহাজোট হিসেবে জাতীয় পার্টিকে এ আসন দেয়া হলে তাদের পরাজয় নিশ্চিত। আর আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত এ আসনে দলীয় প্রার্থীকে মনোনয়ন দেয়া হলে ২০০৮ সালের মতো আগামী নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত। এর অন্যথা হলে এ আসনটি হাতছাড়া হতে পারে বলে আশংকা প্রকাশ করা হয় সমাবেশ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here