সৈয়দপুরে আন্তঃজেলা মোটর সাইকেল চোর চক্রের হোতা তালা কাটা বকুল গ্রেফতার

0
544

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
সৈয়দপুরে একাধিক চুরি মামলার আসামী আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের মূল হোতা জাহেদুল ইসলাম শুভ ওরফে তালা কাটা বকুল (২৬) পুলিশের হাতে ধরা পড়েছে। রবিবার সকালে শহরের গোলাহাট এলাকা থেকে তাকে আটক করে সৈয়দপুর থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। এ ঘটনায় মোটরসাইকেল মালিক ওইদিন রাতে একটি মামলা দায়ের করেছে। আজ সোমবার সকালে আদালতের মাধ্যমে নীলফামারী জেল হাজতে পাঠানো হয়েছে চোর তালা কাটা বকুলকে।
পুলিশ জানায়, রবিবার ভোরে শহরের গোলাহাট এলাকায় পায়ে হেটে মোটরসাইকেলটি নিয়ে যায় চোর তালা কাটা বকুল। এ সময় সেখানে একটি অটোরিক্সা ৩০০ টাকায় ভাড়া করে মোটরসাইকেলটি উত্তরা ইপিজেড এলাকায় পৌঁছে দেয়ার জন্য। এতে এলাকাবাসীর সন্দেহ হলে কৌশলে গোলাহাট সদর পুলিশ ফাঁড়ির এটিএসআই মোস্তাক আলীকে মোবাইল ফোনে খবর দেয়। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে মোটর সাইকেলসহ চোর বকুলকে আটক করে পুলিশ। পরে কুখ্যাত মোটর সাইকেল চোর বকুলকে নিয়ে তার সহযোগীদের ধরতে সম্ভাব্য সকল স্থানে দিনব্যাপী অভিযান চালায় পুলিশ। কিন্তু বকুল আটকের সংবাদ পেয়ে তার সহযোগীরা আগেই পালিয়ে যায়। অবশেষে রাতে তাকে গ্রেফতার দেখানো হয়। এদিকে মোটর সাইকেল চুরির ঘটনাটি থানায় জানাতে এসে মোটর সাইকেল মালিক ইমরান হাসান জানতে পারেন তার চুরি যাওয়া মোটর সাইকেল উদ্ধার হয়েছে।
ইমরান জানায়, শনিবার ভোরে সাহেবপাড়াস্থ বাসা থেকে তার এ্যাপাচি ১৫০ সিসি নীল রংয়ের মোটর সাইকেল চুরি যায়। চোরেরা তার বাসার গেটের ও মোটর সাইকেলের হাইড্রলিক তালা কেটে মোটর সাইকেল নিয়ে চম্পট দেয়। এ ব্যাপারে রবিবার রাতে ইমরান হাসান বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় বকুলসহ অজ্ঞাতনামাদের আসামী করা হয়। আসামী বকুল চাঁদপুর জেলার কচুয়া উপজেলার লক্ষিপুর রহিমানগর এলাকার মৌলভী হারুন-অর-রশিদের পুত্র। তার নামে সৈয়দপুরসহ আশপাশের বিভিন্ন জেলা উপজেলায় একাধিক চুরির মামলা রয়েছে বলে পুলিশের সূত্র জানায়।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. শাহজাহান পাশা মোটর সাইকেল উদ্ধার ও চোর গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, আসামী বকুলকে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here