সৈয়দপুরে আইডিইবি’র ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস পালিত

0
255

মিজানুর রহমান মিলন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
৮ নভেম্বর (বৃহস্পতিবার) নীলফামারীর সৈয়দপুরে ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস – ২০১৮ পালিত হয়েছে। এ উপলক্ষে ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
“অর্থনৈতিক উন্নয়ন ও স্বাচ্ছন্দ্যের জন্য ৪র্থ শিল্প বিপ্লব ” প্রতিপাদ্যকে সামনে রেখে সংগঠনের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবসের ওই সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শহীদ ডা. জিকরুল হক সড়কে সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের অধ্যক্ষ ড. আমির আলী আজাদ। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আইডিইবি’র সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান জোয়ারদার ও সাধারন সম্পাদক প্রকৌশলী মো. মোনায়মুল হক।
এর আগে বেলা সাড়ে ১২ টায় সৈয়দপুর শহরের সাহেবপাড়াস্থ সংগঠনের নিজস্ব কার্যালয়ে বর্ণাঢ্য র‌্যালীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের অধ্যক্ষ ড. আমির আলী আজাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে শোভাযাত্রা শুভ উদ্বোধন করেন। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় সংগঠনের বিপুল সংখ্যক সদস্য ডিপ্লোমা প্রকৌশলীরা অংশ নেন। এ সময় র‌্যালীতে অংশগ্রহনকারীরা ‘প্রযুক্তি চিন্তাহীন রাজনীতি, শোষনের হাতিয়ার। গণমুখী তথ্য প্রযুক্তি বদলে দিবে অর্থনীতি, প্রভূতি শ্লোগান দেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here