সৈয়দপুরে অটোরিক্সা চোর সিন্ডিকেটের তিন সদস্য এখন জেল হাজতে

0
414
সৈয়দপুরে অটোরিক্সা চোর সিন্ডিকেটের তিন সদস্য এখন জেল হাজতে

মিজানুর রহমান মিলন
সৈয়দপুর:
সৈয়দপুরে ব্যাটারি চালিত অটোরিক্সা চোর সিন্ডিকেটের ক্রেতা-বিক্রেতাসহ তিন সদস্য এখন জেল হাজতে। আজ শুক্রবার দুপুরে সৈয়দপুর থানা পুলিশ জেল হাজতে পাঠায়।
এর আগে বৃহস্পতিবার মধ্যরাতে এ ঘটনায় ঘানায় একটি মামলা হয়। মামলা নং- ৯।
মামলার আরজির বরাত দিয়ে পুলিশ জানায়, গত ১ আগস্ট দুপুরে সৈয়দপুর উপজেলা পরিষদ জামে মসজিদের সামনে থেকে একটি পেস্ট কালারের ব্যাটারিচালিত অটোরিক্সা চুরি যায়। চুরি যাওয়া ওই অটোরিক্সার মালিক সৈয়দপুরের পার্শবর্তি পার্বতিপুর উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের হাজিপাড়া গ্রামের আকবর হেসেনের পুত্র নুর নবী(৪৩)। তিনি ওইদিন অটোরিক্সাটি মসজিদের সামনে রেখে নামাজ পড়তে যান। নামাজ শেষে বাইরে এসে দেখেন সেখানে রাখা তার অটোরিক্সাটি নেই। পরে অনেক খোঁজ করেও সেটি না পেয়ে সৈয়দপুর থানায় একটি চুরির অভিযোগ করেন। অভিযোগ পেয়ে থানার অফিসার ইনচার্জ মো. শাহজাহান পাশার নির্দেশে চুরির রহস্য উদঘাটনে তদন্ত শুরু করেন থানার উপ-পরিদর্শক মো. সাহিদুর রহমান।তিনি অটোরিক্সা উদ্ধার এবং এর সাথে জড়িত সিন্ডিকেটের সদস্যদের ধরতে সোর্স নিয়োগের মাধ্যমে তদন্ত শুরু করেন। তদন্ত করতে গিয়ে বিভিন্ন এলাকায় সিন্ডিকেটের কয়েকজন সদস্যের বিষয়ে তথ্য পান তিনি। সন্ধান পান উপজেলা পরিষদের মসজিদের সামনে থেকে চুরি যাওয়া অটোরিক্সা চুরির সাথে জড়িতদের। পরে বিভিন্ন কৌশল অবলম্বন করে চুরির সাথে জড়িত নীলফামারী সদর উপজেলার সোনারায় ইউনিয়নের কাচারিপাড়ার আ. রশিদ ওরফে কালা হারির পুত্র হাসান (২৭) ও একই ইউনিয়নের শাহাপাড়া এলাকার আ. খালেকের পুত্র আজিজকে (৩৫) আটক করা হয়। এ ঘটনায় চুরির কথা তারা পুলিশের কাছে স্বীকার করে জানায় চুরি করা অটোরিক্সাটি জাফর নামে এক ব্যক্তির কাছে ৩৬ হাজার টাকায় বিক্রি করেছেন । পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী নীলফামারীর সোনারায় ইউনিয়নের বড়ুয়া হাট চর দুবলিয়া এলাকার আমিনুলের পুত্র চোরাই অটোরিক্সা ক্রেতা জাফরকে (৩৫) আটক করা হয়।
বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদেরকে নিজ নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ।
এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই পুর্বের অভিযোগটি থানায় মামলা হিসেবে নথিভুক্ত করা হয়। মামলা আটককৃতদের গ্রেফতার দেখিয়ে আজ শুক্রবার দুপুরে আসামিদের নীলফামারী জেল হাজতে পাঠায় পুলিশ।
এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ মো. শাহজাহান পাশার সাথে কথা হলে তিনি মামলা ও অটোরিক্সা চোর সিন্ডিকেটের সদস্যদের গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন চুরি যাওয়া অটোরিক্সা উদ্ধার ও চোর সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের খুব শিগগির গ্রেফতার করা সম্ভব হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here