সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের ত্রি-বার্ষিক নির্বাচন

0
590
সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের ত্রি-বার্ষিক নির্বাচন

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ সৈয়দপুরের ঐতিহ্যবাহী সামাজিক,সাংস্কৃতিক সংগঠন সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের ত্রি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচনে শামিম- আমজাদ প্যানেলের জয় জয়কার হয়েছে। এতে ১৮ টি পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ ১৩ পদ তাদের দখলে চলে গেছে।

অপরদিকে আমিনুল- ওবায়দুর প্যানেল সহ সভাপতিসহ মাত্র ৪টি পদে জয়লাভ করেছে। তবে সভাপতি পদে ম. আ. শামিম ও আমিনুল হকের প্রাপ্ত ভোট সমান হওয়ায় ওই পদের ফলাফল ঘোষণা হয়নি। গতকাল শুক্রবার নীলফামারীর সৈয়দপুর শহরের শেরে বাংলা সড়কে সংসদের নিজম্ব কার্যালয়ে তিন বছর মেয়াদের ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। বিকাল তিনটা থেকে ৭টা পর্যন্ত একটানা ভোটগ্রহন করা হয়।এতে সংসদের কার্যনির্বাহী কমিটির ১৮ টি পদে আমিনুল-ওবায়দুর পরিষদ এবং শামীম-আমজাদ নামে দুই প্যানেলে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে শামীম-আমজাদ প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করেন।

এ প্যানেল থেকে সাধারণ সম্পাদকসহ ১৪ টি পদের প্রার্থীরা জয় লাভ করেন। এছাড়া আমিনুল-ওবায়দুর প্যানেল থেকে কমিটির সহ-সভাপতি, মহিলা সম্পাদিকা ও দুইটি কার্যনির্বাহী সদস্য পদসহ চারটি পদের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। তবে আমিনুল-ওবায়দুর প্যানেলের সভাপতি পদে আমিনুল হক ও শামীম-আমজাদ প্যানেলের ম. আ. শামীমের ভোট সমান হওয়ায় ওই পদের ফলাফল ঘোষণা করা হয়নি।

দুই সভাপতি প্রার্থী পান ৫৮ টি করে ভোট। সংসদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে শামিম আমজাদ প্যানেল থেকে নির্বাচিতরা হচ্ছেন, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন সরকার, সহ-সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল, সমাজ ও সাহিত্য সম্পাদক আকমল সরকার রাজু, নাট্য সম্পাদক মো. আখতারুল ইসলাম মৃধা, সংগীত সম্পাদক মো. জান্নাতুল ইসলাম কবির, পাঠাগার সম্পাদক গোলাম মোস্তফা মহব্বত, অভ্যন্তরীণ ক্রীড়া সম্পাদক মো. নকিবুল ইসলাম,দপ্তর সম্পাদক শাহ্ হামিদুল ইসলাম, কোষাধ্যক্ষ মো.মোমিনুল ইসলাম মুকুল, অভ্যরীণ হিসাব নিরীক্ষক মো. বদিউজ্জামান বদিয়ার, এবং কার্যনির্বাহী সদস্য মো. আখতার হোসেন খাঁন, আলহাজ্ব মো. আজমল সরকার, বাবু গজেন চন্দ্র রায়। আমিনুল-ওবায়দুর প্যানেল থেকে নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি মো. শাহজাহান সরকার বাবুল, মহিলা সম্পাদিকা হোসনে আরা লিপি, ও কার্যনির্বাহী সদস্য পদে অ্যাডভোকেট তুষার কান্তি রায়, ও আলহাজ্ব ডা. নুরুল আলম।

গতকাল শুক্রবারের নির্বাচনে সংগঠনটির ১১৭ জন ভোটারের একজন ভোটার দেশের বাইরে অবস্থান করায় ১১৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন সৈয়দপুর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আল-মিজানুর রহমান। এদিকে সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, নির্বাচনে অমীমাংসিত সভাপতি পদের জন্য লটারী অথবা পুনরায় ভোট গ্রহন করা হতে পারে।

প্রসঙ্গতঃ শিল্প সাহিত্য সংসদ নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলসহ সচেতন মহলে ছিল ব্যাপক আলোচনা। সবচেয়ে বেশী আলোচনা ছিল সভাপতি ও সাধারন সম্পাদক পদকে নিয়ে। দুই প্যানেলেই ছিল হেভিওয়েট প্রার্থী। নির্বাচনে জিততে প্যানেলের প্রার্থীরা নানা কৌশল অবলম্বন করে। তবে শেষ পর্যন্ত শামিম- আমজাদ প্যানেল কৌশলে এগিয়ে যাওয়ায় তারা সংখ্যা গরিষ্ঠ অর্জন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here