সৈয়দপুরে মাছের ঘাটতি পূরণে ৭ দিনের কর্মসুচি শুরু

0
423
সৈয়দপুরে মাছের ঘাটতি পূরণে ৭ দিনের কর্মসুচি শুরু
সপ্তাহব্যাপী কর্মসুচি ঘোষণা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সানী খান মজলিস।

খবর৭১ঃ

মিজানুর ররহমান মিলন, সৈয়দপুর থেকেঃ মাছের বার্ষিক ঘাটতি পূরণের লক্ষ্য নিয়ে সৈয়দপুরে জাতীয় মৎস্য সপ্তাহের সাত দিনের কর্মসুচি শুরু হয়েছে।
মাছ সেক্টরের সমৃদ্ধি,সুনীল অর্থনীতির অগ্রগতি শ্লোগানকে সামনে রেখে আজ মঙ্গলবার সকালে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে সপ্তাহব্যাপী কর্মসুচি শুরু হয়।
সৈয়দপুর উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের মাধ্যমে সপ্তাহব্যাপী কর্মসুচি ঘোষণা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সানী খান মজলিস। লিখিত বক্তব্যে বলা হয়, সৈয়দপুর উপজেলায় প্রায় বিভিন্ন প্রজাতির ১০০ মেট্রিক টন মাছের ঘাটতি রয়েছে। আর এ ঘাটতি পূরণে মাছ চাষে চাষীসহ সকলের মাঝে অাগ্রহ ও সচেতনতা সৃষ্টি করতে সৈয়দপুর উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহের সাত দিনব্যাপী কর্মসুচি পালন করা হবে।
কর্মসুচির প্রথমদিনে আজ সংবাদ সম্মেলন ও গোটা উপজেলায় মাইক প্রচার করা হয়েছে। সংবাদ সম্মেলনে উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা খগেন্দ্র নাথ রায়, বিভিন্ন পত্রিকা ও ইলেকট্রনিক্স মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
কাল বুধবার বর্ণাঢ্য র‍্যালী, মাছের পোনা অবমুক্তকরণ, উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য রাবেয়া আলীম। সভাপতিত্ব করবেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম গোলাম কিবরিয়া। সপ্তাহের অন্যান্য কর্মসুচির মধ্যে রয়েছে- মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন, ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা,স্কুল কলেজে মৎস্যচাষ বিষয়ে আলোচনা ও কুইজ প্রতিযোগিতা এবং প্রামাণ্যচিত্র প্রদর্শন, হাটবাজারে মৎস্যচাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও ভিডিও প্রদর্শন এবং সমাপনী দিনে মৎস্য সপ্তাহের মূল্যায়ন, মৎস্যচাষীসহ প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here