সৈয়দপুরে বিশিষ্ট ক্রীড়া সংগঠক নেসার আহমেদ স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
604
সৈয়দপুরে বিশিষ্ট ক্রীড়া সংগঠক নেসার আহমেদ স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
আজ মঙ্গলবার ইন্টারন্যাশনাল স্কুল চত্বরে দুপুরে সৈয়দপুর উপজেলা ক্রীড়া সংস্থা ও সৈয়দপুর ক্রিকেট ক্লাবের প্রতিষ্ঠান সাধারণ সম্পাদক প্রয়াত নেসার আহমেদ স্মরণে আলোচনাসভা ও দোয়া মাহফিলে বক্তব্য বলছেন সৈয়দপুর ক্রিকেট ক্লাব সভাপতি হাজী মো. আওরঙ্গজেব। ছবিতে অন্যান্যদের দেখা যাচ্ছে। ছবিঃ মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকে।

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ সৈয়দপুর উপজেলা ক্রীড়া সংস্থা ও সৈয়দপুর ক্রিকেট ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য নেসার আহমেদ স্মরণে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার দুপুরে ইন্টারন্যাশনাল স্কুল আয়োজিত পুরাতন বাবুপাড়াস্থ স্কুল চত্বরে ওই অবুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন আয়োজক প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. শাবাহাত আলী সাব্বু। অনুষ্ঠানে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে তাঁর কর্মময় জীবনীর ওপর আলোচনায় অংশ নেন সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সভাপতি ও সমাজসেবক হাজী মো. আওরঙ্গজেব, প্রবীণ শিক্ষক মো. খলিলুর রহমান, আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক মারুফা আক্তার, মরহুম নেসার আহমেদের পুত্র মো. শাকিল, দ্যাশ পাবলিক স্কুলের অধ্যক্ষ মো. কুতুব উদ্দিন আলো, বেসরকারি সংস্থা রেনোস্কা’র পরিচালক মো. মিথুন কার্ণায়েক প্রমুখ। স্মরণসভার আলোচনায়, বক্তারা সৈয়দপুরের ক্রীড়াঙ্গনে মরহুমের অবদানের কথা কখনও ভুলবার নয় স্বীকার করে বলেন, তার নেতৃত্বে সৈয়দপুরে ক্রীড়াঙ্গন ছিল চাঙ্গা। তিনি এখানকার ক্রিকেটকে বিশ্বের দরবারে পরিচিতি পেয়েছে।

তার সময়ে সৈয়দপুরের ক্রিকেট দল ভারত,শ্রীলঙ্কা, নেপাল সফর করে সফলতা পেয়েছে। বয়সভিত্তিক জাতীয় দলের হয়ে সৈয়দপুরের অনেকেই আন্তর্জাতিক পর্যায়ে খেলার সুযোগ পেয়েছে। বক্তারা তাঁকে স্মরণ করে বলেন, তাঁর মৃত্যুতে সৈয়দপুরের ক্রীড়ায় যে অপুরণীয় ক্ষতি হয়েছে তা কখনও পুরন হবেনা। সভায় তাঁর আদর্শে খেলোয়াড়, ক্রীড়া সংগঠকসহ সকলকে এগিয়ে যাওয়ার আহবান জানানো হয়। পরে মরহুমের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল করা হয়। দোয়া পরিচালনা করেন ইন্টারন্যাশনাল স্কুলের সহকারি শিক্ষক মো. জুলফিকার আলী।

এরআগে নেসার আহমেদকে স্মরণ করে মাণপত্র পাঠ করেন স্কুলের সহকারি শিক্ষক শারমিন আক্তার। অনুষ্ঠান শেষে ফ্রেমেবন্দি মানপত্রটি মরহুম নেসার আহমেদের পুত্র মো. শাকিলের হাতে তুলে দেন অধ্যক্ষ মো. শাহাবাত আলী সাব্বুসহ অন্যান্যরা। সংগঠক নেসার,আহমেদ স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দপুর ক্রিকেট ক্লাবের অধিনায়ক মো. জায়েদীসহ দলের ক্রিকেটাররা, ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষক- শিক্ষার্থী, আমন্ত্রিত অতিথি,সাংবাদিক সহ সুধিজন।

প্রসঙ্গত:সৈয়দপুরের ক্রীড়া জগতের প্রাণ পুরুষ বিশিষ্ট ক্রীড়া সংগঠক নেছার আহমেদ (৭৫) গত ২১ ডিসেম্বর সকালে শহরের নয়াটোলা এলাকার নিজ বাসভবনে ইন্তেকাল করেন। মরহুম নেছার আহমেদ তার জীবদ্দশায় বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ বেঙ্গল রেজিমেন্টে ফিজিক্যাল ইন্সট্রাক্টর, ঢাকার দিলকুশা স্পোর্টিং ক্লাবের ক্রীড়া সম্পাদক, বক্সিং, ভারোত্তোলন ও শরীর গঠণের জাতীয় কোচ, এশিয়ান টেনিস বল ক্রিকেট ফেডারেশনের কোষাধ্যক্ষ ও বাংলাদেশ টেনিস বল ক্রিকেট ফেডারেশনের সাধারণ সম্পাদক, সৈয়দপুর হোমিও মেডিকেল কলেজের আজীবন কোষাধ্যক্ষ সৈয়দপুরের বিভিন্ন ক্রীড়া সংগঠন ছাড়াও শহরের অনেক শিক্ষা প্রতিষ্ঠান সামাজিক সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে নিবিড়ভাবে জড়িত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here