শাজাহান খান এমপির বিরুদ্ধে মামলা; সৈয়দপুরে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

0
734
সৈয়দপুরে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ
সাবেক নৌ মন্ত্রী শাজাহান খান এমপির বিরুদ্ধে দায়ের করা,মামলা প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার দুপুরে প্রতিবাদ সমাবেশে বক্তব্য বলছেন প্রখ্যাত শ্রমিক নেতা মো. আখতার হোসেন বাদল। ছবিঃ মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকে।

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সাবেক মন্ত্রী শাজাহান খাঁন এমপির বিরুদ্ধে নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের করা মামলা প্রত্যাহারের দাবিতে নীলফামারীর সৈয়দপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার নীলফামারী জেলা বাস–মিনিবাস শ্রমিক ইউনিয়ন ও মাইক্রোবাস-জীপ-কার পিকআপ উপ-কমিটির আয়োজনে ওই কর্মসুচি পালন করা হয়। দুপুটরে সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন ট্রাফিক পুলিশ পয়েন্টে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য বলেন নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি কেন্দ্রীয় শ্রমিক নেতা ও সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র মো. আখতার হোসেন বাদল, সাধারন সম্পাদক মো. আলতাফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. মমতাজ আলী, নীলফামারী জেলা ট্রাক মালিক সমিতির সড়ক সম্পাদক মো. নাছিম, নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের মাইক্রোবাস, জীপ,কার পিকআপ উপ-কমিটির সম্পাদক মো. মানিক মিয়া প্রমূখ।

সমাবেশে অন্যান্যদের মধ্যে নীলফামারী জেলা বাস–মিনিবাস শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি হারুনুর রশিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মো, মোফাজ্জল হোসেন, দপ্তর সম্পাদক মো. এফাজ উদ্দিন সরকার, সড়ক সম্পাদক (আন্তঃ) মো. শফিকুল ইসলাম শফি, কোষাধ্যক্ষ মো. মনছুর আলীসহ নেতৃবৃন্দ অন্যান্য পরিবহন শ্রমিক উপস্থিত ছিলেন। সমাবেশে বক্তারা বলেন,আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি। এ যাবৎ তিনি নিজ সংসদীয় আসন থেকে সাত সাত বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। অথচ দেশের জনপ্রিয় এমন একজন মানুষের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মিথ্যে মামলা দায়ের করেছেন নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

প্রতিবাদ সমাবেশে বানোয়াট ও মিথ্যে মামলার প্রতিবাদ জানিয়ে বক্তারা নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে নীলফামারীতে অবাঞ্চিত ঘোষণা করেন। একই সাথে দেশের জনপ্রিয় শ্রমিক নেতা শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের করা ১০০ কোটি টাকার মানহানির মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় আগামীতে সৈয়দপুরসহ সারা দেশের কঠোর আন্দোলন কর্মসূচি দেয়া হবে বলে হুুঁশিয়ারি উচ্চারণ করেন তারা এর আগে মামলা প্রত্যাহারের দাবিতে পরিবহন শ্রমিকদের একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক শ্রমিক অংশ নেয়। প্রসঙ্গত, মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগ এনে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন গত ১২ ফেব্রুয়ারি সাবেক নৌ পরিবহন মন্ত্রী ও পরিবহন শ্রমিকনেতা শাজাহান খানের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here