সেফাতুল্লাহর মামলার শুনানি জুলাইয়ের প্রথম সপ্তাহে

0
357

খবর৭১ঃ ফেসবুক লাইভে এসে ধর্মগ্রন্থ আল কোরআনকে অবমাননা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কূরুচিপূর্ণ মন্তব্যের অভিযোগে অস্ট্রিয়া প্রবাসী সেফাতউল্লাহ ওরফে সেফুদার বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন এক আইনজীবী।

সেফাতুল্লাহর মামলার শুনানি আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে। বুধবার রাজধানী ভিয়েনা মুসলিম সেন্টারে বিভিন্ন দেশের মুসলিম কমিউনিটির নেতাদের নিয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে মামলার বাদী এশিয়ান কালচারাল কমিউনিটির চেয়ারম্যান এবং ইসলামিক রিলিজিয়াস অথরিটির ইন অস্ট্রিয়ার সুপ্রিম কাউন্সিলের সদস্য ইঞ্জিনিয়ার এম এ হাসিম এ তথ্য জানান।

তিনি জানান, অস্ট্রিয়া প্রবাসী সেফাতুল্লাহর বিরুদ্ধে এপ্রিলের শেষে স্থানীয় পুলিশ প্রশাসন এবং আদালতে মামলাটি দায়ের করা হয়। পরবর্তীতে এই মামলার অগ্রগতির ব্যাপারে যোগাযোগ করা হলে পুলিশ প্রশাসন মামলার সময় সেফাতাল্লাহর নথি এবং ভিডিও আদালতে দেওয়া হয়েছে। রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর আদালতে সেফাতুল্লাহর শাস্তির আবেদন করবেন। এমতাবস্থায় আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহে মামলার শুনানি ধার্য করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন এশিয়ান কালচারাল কমিউনিটির ভাইস চেয়ারম্যান মাহেরুল হক শামীম, ইন্দোনেশিয়ান কমিউনিটির লিডার এ এইচ জুনরিশাহ, তুর্কমনে, এম বাইসাল, আফগান কমিউনিটির নাসারি, আকরাম বাউজা এবং মসজিদুল ফালাহর ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ প্রমুখ।

গত ১৭ এপ্রিল ফেসবুক লাইভে ইসলাম ধর্ম, পবিত্র কোরআন এবং মহানবী হজরত মোহাম্মদকে (স.) নিয়ে বাজে মন্তব্য করেন। এই ভিডিও দেখে ভিয়েনার মুসলিম সমাজের মধ্যে তুমুল উত্তেজনা বিরাজ করে। অনেকেই সেফুতুল্লহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here