সেপটিক ট্যাঙ্ক পরিষ্কারের সময় প্রবাসী দম্পতির মৃত্যু

0
404

খবর৭১ঃ ফরিদপুরের সদরপুর উপজেলার সদর ইউনিয়নের চরব্রাক্ষ্মন্দী গ্রামে বাড়ির সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে প্রাণ হারিয়েছেন স্বামী-স্ত্রী। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- চরব্রাক্ষ্মন্দী গ্রামের রাশেদ হাওলাদারের ছেলে সৌদি প্রবাসী মো. মিরাজ হাওলাদার এবং মিরাজের স্ত্রী চায়না বেগম।

সংসারের দারিদ্রতা দূর করতে প্রায় আট বছর সৌদি প্রবাসী ছিলেন মিরাজ হাওলাদার। দুই মাস আগে প্রবাস জীবন থেকে একেবারেই দেশে চলে আসেন তিনি। স্ত্রী চায়না বেগম সদরপুর উপজেলার ভাষানচর ইউনিয়নের আমিরাবাদ চৌরাস্তা গ্রামের কলম শিকদারের মেয়ে। বিশ বছর আগে তাদের বিয়ে হয়। সংসার জীবনে তাদের একটি পুত্র সন্তান রয়েছে। নাম হৃদয় হোসেন। হৃদয় ফরিদপুর ইয়াছিন কলেজে পড়ালেখা করে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বাড়ির একটি মল মজুদ রাখার সেফটি ট্যাংকের ভেতরে রাখা বাঁশ-কাঠ পরিস্কার করতে নামেন মিরাজ হাওলাদার। সেপটিক ট্যাংকের ভেতরে প্রবেশের পর তিনি অসুস্থ হয়ে পড়লে চিৎকার দেন। তার চিৎকারে স্ত্রী চায়না বেগম স্বামীকে উদ্ধার করতে ট্যাংকের ভেতরে প্রবেশ করেন। এ সময় তিনিও গ্যাসে আক্রান্ত হয়ে পড়েন।

বাবা-মাকে না পেয়ে ছেলে হৃদয় হোসেন তাদের খুঁজতে থাকেন। একপর্যায়ে সেপটিক ট্যাংকের ভেতরে তাদের দেখতে পান। তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে গেলে তাদের উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. রুবানা আফরোজ দুইজনকেই মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। দুই পরিবারের সদস্যদের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে উঠে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদরপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম জানান, সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে হাসপাতালে ছুটে যাই। তিনি শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here