সেনা হত্যার বিচার হওয়া লজ্জাজনক : পিএনপি

0
319
খবর ৭১:২৫ ফেব্রুয়ারী বডিআির ট্রাজডেরি ৯ বছরেও পিলখানা হত্যাকান্ডের প্রকৃত রহস্য আজও জাতি জানতে পারে নাই বলে অভমিত প্রকাশ করে পিএনপি বলছেনে, পিলখানা হত্যাকান্ডের রহস্য জানতে না পারা জাতি হিসাবে আমাদের ব্যর্থতা। হত্যাকান্ডের রহস্য উৎঘাটনে সরকার গঠতি তদন্ত কমিটির রিপোর্ট অবিলম্বে জাতির সামনে প্রকাশ করা উচিত।

আজ রবিবার নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে “বিডিআর ট্রাজডির ৯ম বার্ষিকী স্মরণে” প্রগতিশীল জাতীয়তাবাদী দল-পিএনপি ঢাকা মহানগর আয়োজিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে নেতৃবৃন্দ উপরোক্ত বক্তব্য রাখেন ।

আবদুর রাজ্জাক হাওলাদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পিএনপি চেয়ারম্যান ফিরোজ মোহাম্মদ লিটন। আলোচনায় অংশগ্রহন করেন পিএনপি মহাসচিব আহমেদুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব টিএম কামাল হোসেন হৃদয়, সহ-দপ্তর সম্পাদক বকুল রানা, শ্রম বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম শফিক, সমাজকল্যাণ বিষয়ক মনির আহমেদ মামুন, নির্বাহী সদস্য মো. দুলাল হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ফিরোজ মোহাম্মদ লিটন বলেছেন, ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযদ্ধের নয় মাসেও এতবশেী সামরকি বাহিনীর সদস্য শহীদ হনন। কিন্তু, ২০০৯ সালের ২৫ এবং ২৬ ফেব্রুয়ারী স্বাধীন দেশের রাজধানীতে একে একে ৫৭ জন সনোর্কমর্কতাকে হত্যা করা হয়। তাদের অনেকের পরিবারকে লাঞ্চিত ও অপমানিত করা হয়।

তিনি বলেন, ২৫ ফেব্রুয়ারীর নৃশংসতা ও বর্বরতায় প্রমানিত হয় পিলখানায় সেনাহত্যাকান্ড শুধু “ডালভাতের” কথিত বিদ্রোহ ছিল না। এটি ছিলো দেশের র্সাবভৌমত্বের প্রতি আঘাত।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here