সৃজনশীল কাজের মাধ্যমে মানবসেবায় অবদান রাখতে হবে —পিডিজি শহিদ আহমদ চৌধুরী

0
405

মো. আব্দুল বাছিত
সিফডিয়া, সিলেটঃঅত্যন্ত আনন্দঘন এবং উৎসবমুখর পরিবেশ উপভোগের মাধ্যমে রোটারি ক্লাব অব সিলেট গার্ডেন সিটির ৭০০তম সাপ্তাহিক সভার উদযাপন করা হয়েছে। গত বৃহস্পতিবার (৩০ আগস্ট) বাদ সন্ধ্যায় নগরীর জেলরোডস্থ একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে এই উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ক্লাব সভাপতি রোটারিয়ান মো. শহিদুর রহমানের সভাপতিত্বে এবং ৭০০তম সাপ্তাহিক সভা উদযাপন অনুষ্ঠানের চেয়ারম্যান রোটারিয়ান পিপি তোফায়েল আহমদের স ালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিডিজি শহিদ আহমদ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিজিই লে. কর্নেল (অব.) এম. আতাউর রহমান পীর।
প্রধান অতিথির বক্তব্যে পিডিজি শহিদ আহমদ চৌধুরী বলেন, মানুষের জীবনমান পরিবর্তনের লক্ষ্যে সমাজে সেবা দিয়ে আসছে রোটারি। এরই ধারাবাহিকতায় রোটারি সিলেট গার্ডেন সিটি ৭০০তম সাপ্তাহিক সভার উদযাপনের মাধ্যমে একটি মাইলফলক অতিক্রম করেছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় ক্লাবকে এগিয়ে নিয়ে যাবার পাশাপাশি মানবতার কল্যাণে একনিষ্টভাবে কাজ করার আহবান জানান তিনি। সৃজনশীল কাজের মাধ্যমে মানুষকে সচেতন করার জন্য তিনি ক্লাবকে পরামর্শ দেন।
শুরুতে কেক কেটে উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি পিডিজি শহিদ আহমদ চৌধুরী এবং বিশেষ অতিথি ডিজিই লে. কর্নেল (অব.) এম. আতাউর রহমান পীর।
অনুষ্ঠানে রোটারি ক্লাব অব সিলেট গার্ডেন সিটির ইতিহাস তুলে ধরেন ডেপুটি ডিস্ট্রিক্ট ট্রেইনার রোটারিয়ান পিপি ওয়াহিদুর রহমান ওয়াহিদ। অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন রোটারি সিলেট সুরমা জোনের কো-অর্ডিনেটর রোটারিয়ান পিপি এম. নূরুল হক সোহেল, ডেপুটি গভর্নর রোটারিয়ান পিপি মো. সেলিম খান, এসিস্ট্যান্ট গভর্নর রোটারিয়ান পিপি মাহমুদুর রশীদ দিদার, রোটারি ৩২৮১-এর এসিস্ট্যান্ট গভর্নর রোটারিয়ান সিদ্দিকুর রহমান।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন রোটারি ক্লাব অব সিলেট এলিগ্যান্স-এর পিপি রোটারিয়ান মারুফ আহমদ, গার্ডেন সিটির প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান আব্দুস সামাদ নজরুল, রোটারি ক্লাব অব সিলেট পাইওনিয়ার-এর প্রেসিডেন্ট রোটারিয়ান রাহিম ইসলাম মিছলু।
ক্লাবের ভারপ্রাপ্ত সেক্রেটারী রোটারিয়ান আব্দুল্লাহ আল মামুন ক্লাবের পরবর্তী সাপ্তাহিক সভার ঘোষণা দেন। ধন্যবাদ জ্ঞাপন করেন আইপিপি রোটারিয়ান নাজমুল ইসলাম খসরু, অতিথিদেরকে পরিচয় করিয়ে দেন ভাইস প্রেসিডেন্ট রোটারিয়ান ইঞ্জিনিয়ার সোহেল মাহমুদ চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রোটারিয়ান মো. মঈনুল ইসলাম এবং প্রত্যয় পাঠ করেন রোটারিয়ান ইঞ্জিনিয়ার মাশহুর আলম মুন্না। অনুষ্ঠানে দুইটি প্রজেক্ট সম্পন্ন করা হয়। প্রথমটিতে, ল কস্ট হাউস নির্মাণের জন্য খাদিমপাড়া ইউনিয়নের রুস্তমপুর গ্রামের রুমেল আহমদকে আর্থিক সহায়তা হিসেবে চেক তুলে দেওয়া হয়। চেক তুলে দেন অতিথিবৃন্দ। দ্বিতীয়টিতে, কল্লগ্রাম কমিউনিটি কিøনিকের জন্য পানির ফিল্টার, চেয়ারসহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র অতিথিবৃন্দের মাধ্যমে তুলে দেওয়া হয়। অনুভূতি ব্যক্ত করেন রোমেল আহমদ। অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দকে মূল্যবান উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে গার্ডেন সিটির অন্যান্য সদস্য ছাড়া বিভিন্ন ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।
বিশেষ অতিথির বক্তব্যে ডিজিই লে. কর্নেল (অব.) এম. আতাউর রহমান পীর বলেন, মানবসেবায় অবদান রাখার জন্যই রোটারির অগ্রযাত্রা। কর্মপদ্ধতি প্রণয়নের মাধ্যমে ক্লাবগুলোকে স্ব স্ব অবস্থান থেকে কাজ করে যেতে হবে। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে সমাজে বেশি সেবা করা সম্ভব বলে তিনি মন্তব্য করেন এবং সবাইকে এগিয়ে আসার আহবান জানান।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here