সুয়ারেজ কে ছাড়াই বড় জয় পেয়েছে উরুগুয়ে

0
361

খবর৭১ঃ ইনজুরির কারণে খেলতে পারেননি লুইস সুয়ারেজ। তবে বার্সেলোনা তারকাকে ছাড়াই বড় জয় পেয়েছে উরুগুয়ে। ক্রিস্টিয়ান স্টুয়ানির জোড়া গোলে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে উজবেকিস্তানকে ৩-০ গোলে হারায় অস্কার তাবারেজের দল। এই জয়ে চায়না কাপের ফাইনালও নিশ্চিত করেছে তারা।

আগের চারটি প্রীতি ম্যাচের হারলেও এদিন ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় উরুগুয়ে। গোল পেতেও দেরি হয়নি তাদের। সমর্থকরা ঠিক মতো চেয়ারে বসার আগেই গোল। পাঁচ মিনিটের সময় দলকে লিড এনে দেন পিএসভি আইন্দোভেন মিডফিল্ডার গাস্টন পেরেরো।

লিড নিয়ে প্রতিপক্ষে উপর আরও চাপ বাড়াতে থাকে স্বাগতিকরা। ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ক্রিস্টিয়ান স্টুয়ানি। পরে বেশ কিছু সম্ভাবনাময় আক্রমণ করলেও শেষ পর্যন্ত জাল খুঁজে পায়নি তারা।

প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে পাওয়ার ফুটবল খেলে উরুগুয়ে। তবে গোলের দেখা পাচ্ছিল না তারা। এর মধ্যে দু-একবার পাল্টা আক্রমণে যাওয়ার চেষ্টা করে উজবেকরা। কিন্তু স্বাগতিক ডিফেন্সকে তেমন কোনো পরীক্ষায় ফেলতে পারেনি।

৮২ মিনিটে নিজের দ্বিতীয় আর দলের তৃতীয় গোল করেন স্প্যানিশ লা লিগায় জিরোনার হয়ে খেলা স্টুয়ানি। ফলে ৩ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় অতিথিদের।

অন্য ম্যাচে জাপানকে তাদেরই মাঠে ১-০ গোলে হারায় কলম্বিয়া। ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষে একই ব্যবধানে জয় পেয়েছে সাউথ কোরিয়া। আর ইকুয়েডরের বিপক্ষে যুক্তরাষ্ট্রের জয়টাও ওই ১-০ গোলের।
খবর৭১ /জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here