সুরের ধারার শ্রুতি গীতবিতানের মোড়ক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী

0
322

খবর৭১:সুরের ধারার ২৫ বছর পূর্তি এবং শ্রুতি গীতবিতানের মোড়ক উন্মোচন এবং বাংলা নববর্ষকে কেন্দ্র করে চার দিনব্যাপী এক অনুষ্ঠানের আয়োজন করেছে চ্যানেল আই ও সুরের ধারা। আগামীকাল বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর ১৩ এপ্রিল সন্ধ্যা পর্যন্ত পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে সম্মেলক সংগীত, একক সংগীত, আবৃত্তি, শুভেচ্ছা বক্তব্য, নৃত্য, নৃত্যনাট্য, সেমিনার, প্রবন্ধ, আলোচনা ও তথ্যচিত্র প্রদর্শনী।
১৩ এপ্রিল সন্ধ্যায় পালিত হবে চৈত্র সংক্রান্তি উৎসব বা বর্ষবিদায়। ১৪ এপ্রিল প্রভাতের প্রথম প্রহরে রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে সারা দেশ থেকে নির্বাচিত হাজারও শিল্পীর কণ্ঠে পরিবেশিত হবে নতুন বছরকে গ্রহণ করে নিতে বর্ষবরণের গান। অনুষ্ঠানে সংগীত, নাটক ও আলোচনায় অংশ নেবেন বাংলাদেশ ও কলকাতা থেকে আগত বিশিষ্টজনরা।

এ অনুষ্ঠানের বিস্তারিত জানাতে গতকাল দুপুরে চ্যানেল আই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানের বিস্তারিত জানান চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ ও সুরের ধারার চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চার দিনের আয়োজনে অনুষ্ঠানস্থলে থাকবে বাঙালির হাজার বছরের বিভিন্ন ঐতিহ্যের উপাদান দিয়ে সাজানো বৈশাখী মেলার হরেক রকম স্টল। স্টলগুলোতে শোভা পাবে পিঠা-পুলি, মাটির তৈরি তৈজস, বেত, কাঁথা, পিতল, পাট-পাটজাত দ্রব্যের জিনিসপত্রসহ রকমারি ও ঐতিহ্যসমৃদ্ধ নানা পণ্যসামগ্রী। বর্ষবরণ উত্সব চলবে দুপুর ২টা পর্যন্ত।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here