সুপ্রিম কোর্ট বার আইনজীবী সমিতির নীল প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাড. জয়নুল আবেদীন’কে ফুলেল শুভেচ্ছা

0
768

 

ঢাকা : আসন্ন সুপ্রিম কোর্ট বার আইনজীবী সমিতির নির্বাচনে ‘জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল’ (নীল প্যানেল) এর সভাপতি পদে সুপ্রীম কোর্ট বারের বর্তমান সভাপতি অ্যাভোকেট জয়নুল আবেদীন মনোনয়ন পাওয়ায় তাঁকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, সুপ্রিম কোর্টের অ্যাড. আল-আমিন। এসময় তিনি (অ্যাড. আল-আমিন) বলেন, দেশমাতা বেগম খালেদা জিয়াকে কারাবন্দী করার প্রতিবাদে নীল প্যানেল’কে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে। তিনি আরও বলেন, প্রতিহিংসার বিচারে বন্দী; গণতন্ত্র, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও জনগণের আস্থার প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহ অন্যান্য রাজবন্দীদের নিঃশর্তে অবিলম্বে মুক্তি চাই। দেশের জনগণ বন্দীদশা থেকে মুক্তি চায়। বাংলাদেশের মানুষের ধর্যের সীমা রয়েছে। তাই আমাদের শান্তিপ্রিয় আন্দোলন পর্যায়ক্রমে গণআন্দোলনে রূপ নিচ্ছে। যা অতীতে এ দেশে হয়েছে। তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত-চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বিএনপি আবারও ক্ষমতায় আসবে। এ জন্য দলীয় নেতাকর্মীদের সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে দলের জন্য কাজ করতে হবে। আর খুব শীঘ্রই দেশের মানুষ দুঃশাসন থেকে মুক্তি পাবে। আর যারা দলকে ভালোবাসে তারা দলের প্রতিটি নেতাকর্মীর অন্তরে বেঁচে থাকেন। দলে ত্যাগীদের মৃত্যু নাই। তাই ত্যাগী ও সংগ্রামীদের পথ অনুসরণ করে প্রতিটি নেতাকর্মীকে দলের জন্য কাজ করতে হবে।
এাড়াও তিনি বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব এ্যাড. মোয়াজ্জেল হোসেন আলাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু সহ অন্যান্য রাজবন্দীদের মুক্তি দাবি করেন। আর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধের সকল মামলা প্রত্যাহার দাবি করেন তিনি।
জানাযায়, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ সেশনের নির্বাচনের জন্য বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তবাদী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) সভাপতি হিসেবে অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সম্পাদক হিসেবে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। গত মঙ্গলবার (৬ মার্চ) রাতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কনফারেন্স কক্ষে বিএনপি সমর্থিত জাতীতাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র আইনজীবীদের এক বৈঠকে এ দুই পদে প্রার্থী চূড়ান্ত করা হয়। এয়াড়া প্যানেলের অপর প্রার্থীরা হলেন, সহ-সভাপতি আব্দুল জব্বার ভূইয়া, এমডি গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন, আনজুমানারা বেগম মুন্নী, সদস্য ব্যারিস্টার সাইফুর আলম মাহমুদ, জাহাঙ্গীর জমাদ্দার, এমদাদুল হক, মাহফুজ বিন ইউসুফ, সৈয়দা শাহীনারা লাইলী, নাসরিন খন্দকার শিল্পী।
উল্লেখ্য, সভাপতি প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ও বিএনপির ভাইস- চেয়ারম্যান, বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী এবং সম্পাদক প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বর্তমান সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব, সাবেক সংসদ সদস্য, নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here