সুন্দরবনে অপহৃত ১৩ জেলেকে উদ্ধার করেছে র‌্যাব

0
180

বাগেরহাট প্রতিনিধিঃ
বাগেরহাটের দুবলায় অদুরে বঙ্গোপসাগরে অপহৃত ১ জেলে কে উদ্ধার করেছে র‌্যাব ৮। পূর্ব সুন্দর বনের চাঁদপাই রেঞ্জের দুবলার অদুরে বঙ্গোবসাগর থেকে ৪ আগষ্ট বনদস্যুদের হাতে মুক্তিপনের দাবীতে অপহৃত প্রায় অর্ধশত জেলেরে মধ্য থেকে ১৩ জনকে উদ্ধার হয়েছে। র‌্যাব-৮ দাবি করছে বৃহস্পতিবার ভোর রাতে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের পশুর এলাকায় অভিযান চালিয়ে অপহৃত এই ১৩ জেলেকে উদ্ধার করা হয়েছে। বনদস্যুদের হাতে মুক্তিপনের দাবীতে অপহৃত বাকি জেলেদের উদ্ধারে সুন্দরবনে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।
উদ্ধার হওয়া জেলেরা হলেন পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার আলমগীর হোসেন (৫০), মিরাজ হোসেন (২৮), আ. হক (৫০), মিজান ফকির (৩৫), বাদশা মাতুব্বর (৪৫) ও জাহাঙ্গীর মাঝি (৪৫),সাইফুল ইসলাম পলাশ (৩০), বরগুনার পাথরঘাটার উপজেলার মো. জসিম (২০),সাতক্ষীরার কয়রা উপজেলার আকতার গাজী (২১), খুলনার পাইকগাছা উপজেলার আতিয়ার (২১),একরামুল (২১) এবং বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার কাবিজুল গাজী (২৭)ইউনুস (৩২)।
বঙ্গোপসাগরে দুবলারচরের কাছাকাছি ডুবোচর, ১ নম্বর ফেয়ারওয়ে বয়া ও মাঝিরকিল্লা এলাকা থেকে গত ৪ আগষ্ট প্রায় অর্ধশত জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে বনদস্যু ‘ছত্তার ভাই’ বাহিনী। বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম অপহৃত ১৩ জেলে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, বঙ্গোপসাগর থেকে জেলেদেও অপহণের খবর পাওয়ার পরই র‌্যাবের উদ্ধার অভিযান শুরু হয়। বনদস্যুদের হাতে মুক্তিপনের দাবীতে অপহৃত বাকি জেলেদেরও উদ্ধারে সুন্দরবনে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধার হওয়া জেলেদেরকে তাদের মহাজন ও পরিবারের হাতে তুলে দেওয়ার প্রস্তুতি চলছে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here