সুন্দরগঞ্জ থেকেই সরকারের পরিবর্তন আনতে হবে —সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদ

0
321

আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ
জাতীয় পার্টি (জাপা)’র চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসেইন মুহাম্মদ এরশাদ এমপি বলেছেন, রাস্ট্রপতি ছিলাম। এর আগে সেনা প্রধান ছিলাম। রংপুর থেকে আর কেউ তা হয় নাই। এই যে নির্বাচন হচ্ছে, ‘উপ-নির্বাচন’। এই নির্বাচনে যদি আ’লীগ হারে সরকার পরিবর্তন হবেনা। আগামী নির্বাচনে জাতীয় পার্টি যদি সরকার গঠন করে। তাহলে সরকার পরিবর্তন হবে। তাই, জাতীয় পার্টির প্রতি হাওয়া বইছে। এটাই একটা সুযোগ। এই উপ-নির্বাচনকে উদ্দেশ্য করে তিনি বলেন, এখান থেকে, এই সুন্দরগঞ্জ থেকেই সরকারের পরিবর্তন আনতে সুযোগ নিতে হবে। মানুষ পরিবর্তন চায়। আ’লীগ, বিএনপিকে মানুষ আর ক্ষমতায় দেখতে চায়না। সুন্দরগঞ্জ আসন আমাদের ছিল। গাইবান্ধার ৫টা আসনই জাতীয় পার্টির ছিল। এখন একটা আসনও নাই। সেই আসন আমরা ফেরত চাই। এই উপ-নির্বাচন থেকে সেই চেষ্টা আমাদেরকে চালিয়ে যেতে হবে- ‘কি কন তোমরা’! আসন ফেরাতে হবে। সরকারের পরিবর্তন আনতে হবে।
বুধবার দুপুরে উপজেলার বামনডাঙ্গা আব্দুল হক কলেজ মাঠে উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও পার্টির চেয়ারম্যানের আইন-বিচার বিষয়ক উপদেষ্টা- ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যকালে সাবেক এই রাষ্ট্রপতি জনগণের উদ্দেশ্যে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরো বলেন, মোর বাড়ি কই, জানেন! এছাড়া, জনগণকে উদ্দেশ্যে বলেন- রংপুর থেকে প্রেসিডেন্ট হয়েছি। আমার ইচ্ছা রংপুর থেকেই প্রধানমন্ত্রী হোক। কি কন তোমরা! সুন্দরগঞ্জসহ দেশে ৪শ’ ৬০টি উপজেলা দিয়েছি। গাইবান্ধাকে জেলা করেছি। আমিই যমুনা সেতুর ভিত্তি প্রস্তুত স্থাপন করেছি। এই ব্রীজটি না হলে আজ মানুষের কত যে কষ্ট হতো। তা বলাই মুশকিল। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জাপা’র কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী- জিএম কাদের এমপি, মহাসচিব- বীর মুক্তিযোদ্ধা- এবিএম রুহুল আমীন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ও চীফ হুইপ-তাজুল ইসলাম চৌধুরী এমপি, প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী কাজী ফিরোজ রশীদ এমপি, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র- মোস্তাফিজুর রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য ও গাইবান্ধা জেলা পরিষদের চেয়ারম্যান- আতাউর রহমান আতাসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। এসময় বক্তারা আসন্ন ১৩ই মার্চ দ্বিতীয় দফা গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনে জাপা মনোনীত প্রার্থী হিসেবে ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারীকে পরিচয় করিয়ে দিয়ে নেতা-কর্মীদেরকে তাঁর পক্ষে কাজ করার আহ্বান জানান। এরপর বিকাল ৩টা ও ৫টায় উপজেলার শোভাগঞ্জ ও চন্ডিপুর ফুটবল খেলার মাঠে পৃথক ২টি জনসভা শেষে পৌণে ছয়টায় হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে চলে যান অতিথিগণ।
উল্লেখ্য, এ আসনের সাংসদ গোলাম মোস্তফা আহম্মেদ ১ মাস ঢাকস্থ সিএমএইচ-এ চিকিৎসা শেষে গেল বছরের ১৯ ডিসেম্বর মারা যান। ফলে আসনটি শূণ্য ঘোষণা পূর্বক উপ-নির্বাচনের দিন ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here