সুন্দরগঞ্জের পিআইওকে ৭ কার্যদিবসের মধ্যে তথ্য প্রদানের নির্দেশ

0
445

আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলা প্রতিনিধি:

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)কে আগামী ৭ কার্য-দিবসের মধ্যে তথ্য প্রাপ্তির আবেদনকারীকে চাহিত তথ্য প্রদানের নির্দেশ দিয়েছেন- আপীল কর্তৃপক্ষ।
সংশ্লিষ্ট তথ্যে জানা যায়, গত বুধবার তথ্য অধিকার আইন-২০০৯ মোতাবেক আপীল কর্তৃপক্ষ- জেলা ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা- একেএম ইদ্রিশ আলী তাঁর অধীনস্থ সংশ্লিষ্ট তথ্য প্রদানকারী কর্মকর্তা- পিআইও- নুরুন্নবী সরকারকে এ নির্দেশ প্রদান পূর্বক বার্তা প্রেরণ করেন। যার স্মারক নং- ৫১.০১.৩২০০.০০০.৯৮.০০১.১৩-৫৯৬, তাং- ০২/০৮/২০১৭ইং। এর আগে গত ২৩ জুলাই তথ্য অধিকার আইন-২০০৯ অনুযায়ী সুন্দরগঞ্জ রিপোর্টার্স ক্লাব’র সভাপতি, বিশিষ্ট সাংবাদিক- আবু বক্কর সিদ্দিকের আপীল কর্তৃপক্ষ বরাবরে দাখিল করা আবেদনের প্রেক্ষিতে তিনি এ নির্দেশ প্রদান করেন।
উল্লেথ্য, গত ২৮ মে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ও তথ্য প্রদানকারী কর্মকর্তা- নুরুন্নবী সরকার বরাবরে ২০১৪-১৫, ২০১৫-১৬ ও ২০১৬-১৭ অর্থ বছরের বিভিন্ন প্রকল্প সম্পর্কীত তথ্য চেয়ে ডাকযোগে আবেদন করেন সাংবাদিক আবু বক্কর সিদ্দিক। তিনি সংশ্লিষ্ট তথ্য প্রদান না করে কালক্ষেপণ পূর্বক টালবাহনা করে আছিলেন। তথ্য চেয়ে আবেদন করতে বেশ কয়েক দিন অফিসে গিয়ে তাঁকে না পাওয়ায় অফিস সহকারীকে আবেদন পত্র জমা নেয়ার কথা বললে তা তিনি গ্রহণে আস্বীকৃতি জানান। এরপর, মোবাইল ফোণে যোগাযোগ করার চেষ্টাও বৃথা যায়। পিআইও’র কার্যালয়ে নোটীশ বোর্ড টানানো না থাকায় এক প্রশ্নোত্তরে অফিস সহকারী বলেন, “এ অফিসের তথ্য প্রদানকারী কর্মকর্তা স্যার (পিআইও) নিজেই। তাই, তার নির্দেশ ছাড়া আবেদন গ্রহণ করা যাবেনা”। এমনকি, ডাকযোগেও আবেদন গ্রহণে সপ্তাহকাল অতিবাহিত করেছেন বলে জানা গেছে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here