সুনামগঞ্জ-১ আসনে ধানের শীষ পেলেন নজির হোসেন: তৃণমূল চাঙ্গা

0
397

জামালগঞ্জ(সুনামগঞ্জ)প্রতিনিধি::
বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি)র দলীয় মনোনয়ন দেওয়া শুরু হয়েছে। কৌশলগত কারনে বেশ কিছু আসনে ২/৩ জন করে প্রার্থীতা ঘোষনা করা হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২২৪- নির্বাচনী এলাকা সুনামগঞ্জ-১(জামালগঞ্জ,তাহিরপুর, ধরমপাশা)আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন সাবেক এমপি নজির হোসেন।

দলের প্রভাবশালী নেতা এক সময়ের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বৈদেশিক ও কর্মসংস্থান মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিঠির সভাপতি ও জেলা বিএনপির সাবেক সভাপতি ৩ বারের এমপি নজির হোসেন কে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য একক ভাবে প্রার্থী মনোনীত করা হয়েছে।

সোমবার(২৬নভেম্বর)গুলশানস্থ দলের চেয়ারপার্সন কার্য্যালয় থেকে ৩০০আসনে মনোনীত প্রার্থীদের চিঠি প্রদান করা হয় চলে গভীর রাত পর্যন্ত।

এদিকে সুনামগঞ্জ-১ আসনে নজির হোসেন কে দলীয় প্রার্থী ঘোষনা করায় তৃণমূল নেতাকর্মীদের মধ্যে আনন্দ উল্লাস চাঙ্গাভাব লক্ষ্যে করা যাচ্ছে।এই আসনে ১৯৯১সালে প্রথম বারের মত এমপি নির্বাচিত হন নজির হোনেন।১৯৯৫ সালের ১৫ ই ফেব্রুয়ারি নির্বাচনে ২য় বার ও ২০০১ সালে অষ্টম সংসদ নির্বাচনে ৩য় বারের মত এমপি নির্বাচিত হন তিনি।২০০৮সালে নবম সংসদ নির্বাচনে দল তাকে মনোনয়ন না দেওয়ায় হাত ছাড়া হয়ে যায় এই আসনটি।

তখন ২০০৮ সালে নবম ও ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে মোয়াজ্জেম হোসেন রতন আওয়ামীলীগের নৌকা প্রতিক নিয়ে এমপি নির্বাচিত হন।এবারও ৩য় বারের মত নৌকা প্রতিক পেয়েছেন রতন।পুনরায় আসন দখল করতে নজির হোসেন কে নিয়েই নির্বাচনে লড়বেন এমন প্রত্যাশার কথা জানিয়েছেন সুনামগঞ্জ-১ আসনের নেতাকর্মীরা।

সুনামগঞ্জ-১ আসনের ধানের শীষ প্রার্থী নজির হোসেন দলীয় মনোনয়ন পেয়ে মঙ্গলবার সকালে তার ফেইসবুক পোষ্টে বলেন,আল্লাহর রহমতে আমি দলের মনোনয়ন পেয়েছি।আমি দেশনেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া,আমাদের প্রিয় নেতা তারেক রহমানের প্রতি কৃতঞ্জতা প্রকাশ করছি।দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমঙ্গীর কে অান্তরিক শুভেচ্ছা জানাই।সুনামগঞ্জ-১ আসনের বিএনপি ও ঐক্যফ্রন্টের সবাইকে আনন্দ মিলিছ অনুরোধ করে দলের সবাই সহনশীল হয়ে কাউকে কটুক্তি না করতে অনুরোধ করেন।এসময় সবার ঐক্য কামনা করে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here