সুনামগঞ্জে বিএনপি ছেড়ে আ,লীগে যোগ দিচ্ছে নেতাকর্মী

0
311

জাহাঙ্গীর আলম ভূঁইয়া,সুনামগঞ্জঃ
সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় দলে দলে বিএনপি ছেড়ে আওয়ামীলীগে যোগ দিচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। জেলার রাজনীতিতে এমন একাধিক ঘটনা লক্ষ্য করা গেছে। জাতীয় সংসদ নির্বাচন দোড়গোড়ায়। এমন সময় দলবদল। প্রতিপক্ষের শক্তি বৃদ্ধির পাশাপাশি নির্বাচনী মাঠেও উত্তাপও বাড়ছে। এতে করে নৌকার প্রার্থীর পক্ষে ভোট ও জমত বৃদ্ধি পাবে বলে মনে করছেন রাজনৈতিক মহল।
বিভিন্ন উপজেলায় বিএনপি নেতাকর্মীরা নির্বাচনের আগে পদত্যাগ করে আওয়ামীলীগে যোগদান এবং স্বেচ্ছায় দল থেকে পদত্যাগ করায় তৃণমূল বিএনপিতে অস্থিরতা বিরাজ করছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এ কারণে প্রভাব নিয়ে শঙ্কিত খোদ বিএনপি প্রার্থীরা। নির্বাচনের প্রাক্কালে এমন দলবদলে নির্বাচনেও প্রভাব পড়বে বলে মনের করেন রাজনৈতিক মহল। তবে বিএনপির নেতাকর্মীরা বলছেন বিভিন্ন কথা। যারা দল ত্যাগ করেছেন তারা পারিবারিক ভাবেই আ,লীগের উত্তরসূরী। মুলত তারা বিএনপিতে ছিল সুবিধা নেওয়ার জন্য তারাই এখন দল ত্যাগ করছে। তাতে দলে কোন ক্ষতি হবে না বরং উপকার হবে।
শনিবার(০৮,১২,১৮)দুপুরে উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে এসে তিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলীর সঙ্গে বৈঠক করেন সুনামগঞ্জ জেলা জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের সভাপতি ও জামালগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ ওয়ালী উল্লাহ সরকার। তিনি রবিবার(০৯,১২,১৮)দুপুরে জামালগঞ্জে ৫০জন নেতাকর্মী আওয়ামীলীগে যোগ দিয়েছেন। তারা এমপি মোয়াজ্জেম হোসেন রতনের হাত ধরে আওয়ামীলীগে যোগ দিয়ে নৌকাকে বিজয়ী করার অঙ্গিকার করেছেন।
সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলা বেহেলী ইউনিয়ন বিএনপির ৫০জন নেতা কর্মী আওয়ামীলীগে যোগদান করেন। রবিবার দুপুরে উপজেলার বেহেলী ইউনিয়নের ২নং ওর্য়াড মাহমুদপুর গ্রামে উঠান বৈঠকে সুনামগঞ্জ-১আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এর হাত ধরে ২নং ওর্য়াড বিএনপির সাধারন সম্পাদক জুলহাস মিয়া তালুকদার এর নেতৃত্বে বিএনপির ৫০নেতা কর্মী আওয়ামীলীগ যোগদান করেন। উঠান বৈঠকে সভাপতিত্ব করেন বেহেলী ইউপি চেয়ারম্যান অসীম তালুকদার। শনিবার বাদাঘাট ইউনিয়নের ৫নং ওয়ার্ডের জামবাগ গ্রামে আ,লীগের জন সভায় তাহিরপুর উপজেলা আ,লীগের সহ সভাপতি মোশাফর হোসেন ও সুনামগঞ্জ জেলা আ,লীগের সদস্য ও বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিনসহ আ,লীগ নেতৃবৃন্ধের হাত ধরে বর্তমান মেম্বার রেনু মিয়া,সিরাজ মিয়ার নেতৃত্বে ২০জন বিএনপির নেতাকর্মী আ,লীগে যোগদান করেন।
গত শুক্রবার(০৭,১২,১৮)বিকেলে সুনামগঞ্জ-২আসনে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আনুষ্ঠানিক স্থানীয় সাংসদ ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডঃ জয়া সেনগুপ্তার হাত ধরে আওয়ামীলীগে দিরাই উপজেলার সরমঙ্গল ইউনিয়নের জারুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে যুবদল নেতা জুহান মিয়ার নেতৃত্বে অর্ধ শতাধিক নেতাকর্মী আওয়ামীলীগে যোগ দেন তাদেরকেও ফুল দিয়ে বরণ করা হয়েছে। যোগ দিয়ে নৌকার পক্ষে কাজ করার অঙ্গিকার করেছেন।
এদিকে শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নিজের আইডি থেকে পোস্ট দিয়ে ছাতক উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও পৌর কাউন্সিলর জসিম উদ্দিন সোমেন পদত্যাগ করেছেন। তিনি জানিয়েছেন গত ২২বছর ধরে তিনি বিএনপির রাজনীতিতে সক্রিয়। তিনি ক্ষোভ প্রকাশ করে জানান,খালেদ জিয়াকে জেলে রেখে কেন্দ্রীয় নেতারা মনোনয়ন বাণিজ্য করে প্রকৃত নেতাদের মনোনয়ন দিচ্ছে না। এ কারণে তিনি দল ছাড়ার ঘোষণা দেন।
সুনামগঞ্জ জেলা আ,লীগের সদস্য ও বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন বলেন,স্বাধীনতার নেতৃত্ব দানকারী সংগঠনের পক্ষের ছাতাতলে আদর্শ মেনে যারাই আসবেন তাদেরকেই আমরা বরণ করব। বিভিন্ন উপজেলা থেকে বিএনপির নেতারা পদত্যাগ করে শান্তি ও উন্নয়নের সংগঠন আওয়ামীলীগে যোগ দিচ্ছেন আমরা তাদের স্বাগত জানিয়েছি।
সুনামগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক কামরুজ্জামান কামরুল বলেন,যারা দল বদল করছে তারা আসলে আ,লীগ পরিবারের লোক। তারা বিএনপিতে সুবিধা না পাওয়ায় তারাই দল ত্যাগ করছে। যারা প্রকৃত মনে প্রানে বিএনপি করে তারা কোন সময় দল ত্যাগ করেনি যত বিপদ আসুক তারাই প্রকৃত বিএনপির। যারা দল ছেড়ে আ,লীগে যোগ দিয়েছে তাদের জন্য দলের কোন সমস্যা হবে না। আর আ,লীগ থেকে বিএনপিতে অনেকেই যোগ দিয়েছে। আরো যোগ দেবার জন্য আমাদের সাথে কথা বলছে। আমরা তাদের আনুষ্টানিক ভাবে গ্রহন করব।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here