সুনামগঞ্জে ঘিলাতলী খালে নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন সেতু

0
215

সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ঘিলাতলী খালে নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন সুপারক্রিট সেতু। এশিয়ার বৃহত্তম সিমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান লাফার্জ-হোলসিমের অর্থায়ন,নিজস্ব প্রযুক্তি ও কারিগরী সহায়তায় ৩২মিটার দৈর্ঘ্য এ সেতু নির্মাণ করা হয়। মঙ্গলবার দুপুরে সুপারক্রিট সেতুটি আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সেতু উদ্বোধন উপলক্ষ্যে স্থানীয় ঘিলাতলী মাঠে লাফার্জ হোলসিমের উদ্যোগে প্রতিষ্ঠানের কমিউনিকেশন কর্মকর্তা মহিউদ্দিন বাবরের স ালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ’র (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেনস্টেইন,লাফার্জ হোলসিম বাংলাদেশের চেয়ারম্যান ক্রিস্টফ হ্যাসিগ,প্রধান নির্বাহী রাজেস সুরানা,ইন্ডাস্ট্রিয়াল ডিরেক্টর ই আর কিম,লিগ্যাল এন্ড করপোরেট ডিরেক্টর কাজী মিজানুর রহমান,মার্কেটিং এন্ড কমার্শিয়াল ডিরেক্টর আসিফ ভুঁইয়া প্রমুখ।
এসময় প্রধান অতিথি’র বক্তব্যে কাজী এম আমিনুল ইসলাম বলেন,প্রত্যন্ত এলাকায় ব্রিজ নির্মাণ করে লাফার্জ হোলসিম জনসাধারণের যে উপকার করেছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। সামাজিক দায়বদ্ধতায় যে এলাকায় ব্রিজ নির্মাণ করা হয়েছে তা প্ল্যান এলাকা থেকে ১২কি.মি. দূরবর্তী। শুধুমাত্র এখানকার মানুষের সুবিধার জন্য নির্মিত এই সেতুটি উন্নয়ন যাত্রায় আরো এক ধাপ এগিয়ে যাবে।
বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেনস্টেইন বলেন,সুইজারল্যান্ড বাংলাদেশের বন্ধু রাষ্ট্র। বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে অংশীদার হতে চায় সুইজারল্যান্ড। লাফার্জ হোলসিম বাংলাদেশের চেয়ারম্যান ক্রিস্টফ হ্যাসিগ তার বক্তব্যে বলেন,লাফার্জ হোলসিম নির্মাণ খাতে বিশ্বের শীর্ষ স্থানীয় কোম্পানি এবং এই কোম্পানি টেকসই উন্নয়নে বদ্ধপরিকর। পৃথিবীর সব দেশেই নিজস্ব প্ল্যান্টের পার্শ্ববর্তী এলাকার জনগণের জীবন যাত্রার মান উন্নয়নে বিশ্বাস করে লাফার্জ।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here