সুনামগঞ্জের দিরাইয়ে ২২৯ বস্তা ভিজিএফ এর চাল জব্দ

0
316

খবর ৭১ঃ সুনামগঞ্জের দিরাই উপজেলায় চেয়ারম্যানের বাসভবনে রাখা ভিজিএফ এর ২২৯ বস্তা চাল জব্দ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গতকাল শনিবার রাত ১২টায় জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলামের নির্দেশে দিরাই উপজেলা নির্বাহী অফিসার মইন উদ্দিন ইকবাল ও এসআই মেহেদী হাসানের নেতৃত্বে একদল পুলিশ সদর উপজেলার হারনপুর গ্রামে চেয়ারম্যানের বাসভবনে অভিযান চালিয়ে এ চাল জব্দ করেন। এসময় তাড়ল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কদ্দুছ তার নিজ বাসভবনে উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার আজ সকালে চোরাই হেফাজতে রাখা চালের বস্তাগুলো উপজেলা খাদ্যগুদামে জমা দেয়ার জন্য চেয়ারম্যান আব্দুল কুদ্দুছকে নির্দেশ দিয়েছেন।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে আব্দুল কদ্দুছ বলেন, আমি এর আগেও আমার নিজের বাসায় চাল রেখে ভিজিএফ কার্ডধারীদের মধ্যে বিতরণ করেছি। গত ১৭ই মার্চ একই উদ্দেশ্যে চালগুলো খাদ্যগুদাম হতে উত্তোলন করে আমার নিজ বাড়িতে রেখেছি। ব্যক্তিগত বাসভবনে সরকারী ভিজিএফ এর চাল জমা করার জন্য উপজেলা নির্বাহী অফিসারের কোন পূর্বানুমতি নিয়েছিলেন কিনা জানতে চাইলে চেয়ারম্যান কোন সদুত্তর দিতে পারেননি।

ভিজিএফ এর চাল বিতরনের দায়িত্বে থাকা ট্যাগ অফিসার রণধীর রায় বলেন, বিনা অনুমতিতে ব্যক্তিগত বাসভবনে সরকারী ভিজিএফ এর চাল অবৈধভাবে মজুত রাখার অভিযোগে চেয়ারম্যান আব্দুল কদ্দুছ এর বাসভবনে অভিযান চালিয়ে চাল জব্দ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মইন উদ্দিন ইকবাল বলেন,এ ঘটনার ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তের পর জব্দকৃত চালের ব্যাপারে সিদ্বান্ত নেয়া হবে।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here