সিলেট নার্সারী মালিক কল্যাণ সংস্থার সমাজসেবা কার্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচী

0
648

খবর ৭১:
সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাশ বলেছেন, প্রাকৃতিক ভারসাম্য রক্ষার জন্য বৃক্ষরোপণের বিকল্প নেই। কিন্তু ফলজ বৃক্ষরোপণে প্রাকৃতিক ভারসাম্য রক্ষার পাশাপাশি ফল থেকে প্রচুর ভিটামিন পাওয়া যায়। এছাড়া অর্থনৈতিক সফলতাকেও ত্বরান্বিত করে। এজন্য সবাইকে বৃক্ষরোপণে এগিয়ে আসতে হবে। নার্সারী মালিক কল্যাণ সংস্থা এ ক্ষেত্রে প্রশংসনীয় ভূমিকা রাখছে।
সিলেট নার্সারী মালিক কল্যাণ সংস্থার উদ্যোগে বাগবাড়ীস্থ জেলা সমাজসেবা কার্যালয়ে বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়নকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সংস্থার সভাপতি মো. কাওসার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে গতকাল বৃহস্পতিবার সমাজসেবা কার্যালয়ে বৃক্ষরোপণকালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার উপদেষ্টা প্রবীণ সাংবাদিক আফতাব চৌধুরী।
এছাড়া বৃক্ষরোপণকালে উপস্থিত ছিলেন সরকারি শিশু পরিবার (বালক)-এর উপ-তত্ত্বাবধায়ক জয়তি দত্ত, সংস্থার সাধারণ সম্পাদক আলমগীর আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক মলয় লাল ধর, সদস্য রাণেশ রায় প্রমুখ।
এছাড়া এসময় ইনক্লুসিভ স্কুল এন্ড কলেজেও বৃক্ষরোপন করা হয়। উল্লেখ্য, জেলা সমাজসেবা কার্যালয় এবং ইনক্লুসিভ স্কুল এন্ড কলেজে আম, কমলা, মাল্টা, পেয়ারা, গোলাপজাম, কাঁঠাল, লিচু, বরই, জলপাই, আমড়া, বেলেবু ও লটকনসহ প্রায় অর্ধশতাধিক ফলজ বৃক্ষের চারাগাছ রোপণ করা হয়।

খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here