সিলেট জেলা ও মহানগর বিএনপির অবস্থান কর্মসুচী পালিত

0
395

এমজেএইচ জামিল তালুকদার সিলেট:
বিএনপির কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারে প্রেরণের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তি দাবীতে অবস্থান কর্মসুচী পালন করেছে সিলেট বিএনপি। মঙ্গলবার বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত নগরীর ঐতিহাসিক রেজিষ্ঠারী মাঠে উক্ত অবস্থান কর্মসুচী পালিত হয়। সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত উক্ত কর্মসুচীতে জেলা ও মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও মহানগর সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেক এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত অবস্থান কর্মসুচীতে বক্তারা বলেন- আওয়ামী অবৈধ সরকার পুনরায় ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে। এরই ধারাবাহিকতায় তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে একটি ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলার ফরমায়েসী রায়ে সাজা দিয়ে কারাগারে আটকে রেখেছে। দেশনায়ক তারেক রহমানকেও এই ভুয়া মামলায় সাজা প্রদান করা হয়েছে। এর মাধ্যমে আওয়ামীলীগ বাংলাদেশের বিচার বিভাগের ইতিহাসে এক কালো অধ্যায়ের সুচনা করেছে। আদালতকে ব্যবহার করে সরকার বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মাইনাস করে একতরফা নির্বাচনে যাওয়ার স্বপ্ন দেখছে। কিন্তু তাদের সেই স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। কারণ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ছাড়া বাংলার মাটিতে কোন নির্বাচন করতে দেয়া হবেনা। অবিলম্বে গণতন্ত্রের ফিনিক্স পাখি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিতে হবে। সরকারকে ভুলে গেলে চলবেনা, শুধু বাংলাদেশ নয়, গোটা বিশ্বে বাকশালী ও স্বৈরাচারী শাসকদের পরিনতি ভাল হয়নি। ইতিহাস থেকে শিক্ষা নিয়ে জুলুম-নিপীড়নের পথ পরিহার করে আওয়ামী বাকশালীদের গণতন্ত্রের পথে ফিরে আসার আহ্বান জানান তারা।
কর্মসুচীতে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা আলহাজ্ব এম.এ হক, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, বিএনপির কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ, জেলা সিনিয়র সহ-সভাপতি আবুল কাহির চৌধুরী, জেলা সহ-সভাপতি আব্দুল মান্নান, মহানগর সহ-সভাপতি সালেহ আহমদ খসরু, সহ-সভাপতি ফরহাদ চৌধুরী শামীম, সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, জেলা সহ-সভাপতি একেএম তারেক কালাম, জেলা উপদেষ্ঠা এডভোকেট এটিএম ফয়েজ, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা সালেহা কবির শেপী, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইকবাল বাহার চৌধুরী, জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শাকিল মোর্শেদ, কেন্দ্রীয় ছাত্রদলের সিলেট বিভাগীয় সহ-সভাপতি ভিপি মাহবুবুল হক চৌধুরী, জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমদ ও সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না, মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদিকা নিগার সুলতানা ডেইজী, বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের মধ্য থেকে আব্দুল ওয়াহিদ সোহেল, চৌধুরী মো: সুহেল, লোকমান আহমদ, ফখরুল ইসলাম, লিটন আহমদ, উজ্জল রঞ্জন দে, এম মখলিছ খান, মিজানুর রহমান নেছার, এনামুল হক শামীম, এখলাছুর রহমান মুন্না, আলী আহমদ হীরা ও মঈনুল ইসলাম মঞ্জু। শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ওলামা দল নেতা হাফিজ এখলাছুর রহমান।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here